ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘পোলিং এজেন্ট সবাই আসেননি, অনেকে পথে আছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
‘পোলিং এজেন্ট সবাই আসেননি, অনেকে পথে আছেন’

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ কিছুক্ষণের মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট দিতে পারবেন ভোটাররা।

রোববার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর পল্লবীর কালশী রোডে অবস্থিত ৮০ নম্বর ভোটকেন্দ্রটি সাংবাদিক আবাসিক এলাকা উচ্চ বিদ্যালয় ভোটারদের ভোট দেওয়ার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে। তবে এখানে সময়মতো আসেননি পোলিং এজেন্টরা।  

এই কেন্দ্রের রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, এই কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ২৬১। আশা করছি ভালোই ভোটার আসবে। শীতের সকাল বলে সকালে ভোটার কম থাকবে। দুপুরে ভোটারদের চাপ বাড়তে পারে।  

পোলিং এজেন্ট কতজন এসেছে জানতে চাইলে মাহবুবুর বলেন, এখন পর্যন্ত ৬ জন এজেন্ট এসেছে স্বতন্ত্র প্রার্থীর। অন্য দলের প্রার্থীরা আসছেন হয়তো বা পথে আছেন।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত (৭ মিনিটে ৫৫) সাংবাদিক আবাসিক এলাকা উচ্চ বিদ্যালয় শুধুমাত্র ছয় জন পোলিং এজেন্ট দেখা যায় স্বতন্ত্র প্রার্থী। তখনো কেন্দ্রে প্রবেশ করেনি আওয়ামী লীগের বোলিং এজেন্টরা।

পাঁচ নম্বর ওয়ার্ডের সবুজ বাংলার বাসিন্দা বারেক হোসেন বলেন, ভোট দিতে লাইনে দাঁড়াতে চাই না। তাই আগে ভোট দিতে এসেছি। আমি ভোট দেওয়ার পরে পরিবারের অন্য সদস্যদের ভোট দিতে নিয়ে আসব কেন্দ্রে। আমি নৌকায় ভোট দেব। আমি আওয়ামী লীগকে ভালবাসি। আশা করি আওয়ামী লীগ জিতবে।

জানা যায়, ঢাকা-১৬ আসনে সংসদ সদস্য প্রার্থী ছয় জন। এই আসনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চারটি ওয়ার্ড। ২,৩,৫ ও ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা ভোট দেবেন। ঢাকা-১৬ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৮ ২৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৫৬৯২ জন, নারী ভোটার ১লাখ ৯২, ৫৪৪ জন ও হিজড়া ভোটার ৯ জন।  

ঢাকা-১৬ আসনের ৬ প্রার্থীরা হলেন - আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী ইলিয়াস উদ্দিন মোল্লা, জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীক প্রার্থী আমানত হোসেন, ন্যাশনালিস্ট ফ্রন্ট মনোনীত টেলিভিশন প্রতীক প্রার্থী সজীব কায়সার, বাংলাদেশ সুপ্রিম পার্টি মনোনীত একতারা পথিক প্রার্থী তৌহিদুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত আম প্রতীক প্রার্থী তরিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রবিন।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এমএমআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ