ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রথম ঘণ্টায় ভোটারদের উপস্থিতি হাতে গোনা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
প্রথম ঘণ্টায় ভোটারদের উপস্থিতি হাতে গোনা 

ঢাকা: শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে শুরু হয় নির্বাচনের ভোটগ্রহণ।

তবে ভোটগ্রহণ শুরু হলেও প্রথম প্রহরে দেখা মেলেনি ভোটারদের। প্রথম ঘণ্টায় ভোটারের সংখ্যা হাতে গোনা।

রোববার (৭ জানুয়ারি) সকালে জাতীয় সংসদ ভবনের উল্টোপাশে শেরেবাংলা নগরের রাজধানী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এমন পরিস্থিতি দেখা যায়।

ভোটগ্রহণ শুরুর পর সকাল ৮টা ১০ মিনিট পর্যন্ত মাত্র দুইজন ভোটারকে ভোট দিতে কেন্দ্রে ঢুকতে দেখা যায়।

এই স্কুলে মোট কেন্দ্র রয়েছে ৪টি। বুথ রয়েছে ১৮টি। পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার ৮ হাজার ৩৬১ জন। ভোর পৌনে ৫টায় কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছায় বলে জানান দায়িত্বরত প্রিসাইডিং অফিসাররা।

প্রিসাইডিং অফিসারের পাশাপাশি সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারদেরও কেন্দ্রে দায়িত্ব পালন করতে দেখা যায়। নিরাপত্তা জন্য আনসার ও পুলিশ সদস্যরাও রয়েছে। সকাল পৌনে ৮টায় নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীদের পোলিং এজেন্টরাও কেন্দ্রে আসেন। তবে অন্য প্রার্থীর পোলিং এজেন্টদের দেখা যায়নি।

একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জয়ন্ত কুমার ঘোষ জানান, আমার কেন্দ্রে মহিলা ভোটার ২ হাজার ১৪৯ জন। পাঁচটি বুথ রয়েছে। প্রতি বুথে দুইজন পোলিং অফিসার, ১ জন সহকারী প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। কোনো ধরনের কোনো সমস্যা নেই। আমরা ভোট গ্রহণ শুরু করেছি। কিন্তু এখনো ভোটাররা আসেননি।

এই কেন্দ্রে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার বলেন, আনসার ও পুলিশ মিলে মোট ৫৮ জন আমরা দায়িত্ব পালন করছি। কোনো ধরনের কোনো সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।