ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন ভবনে পুলিশ-বিজিবির কড়া নিরাপত্তা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
নির্বাচন ভবনে পুলিশ-বিজিবির কড়া নিরাপত্তা

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভবনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও কয়েক প্লাটুন বিজিবি।

রোববার (৭ জানুয়ারি) ভোর থেকেই আগারগাঁওয়ের নির্বাচন ভবনে অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দুটির সদস্যরা।

নির্বাচন ভবনের চারপাশের সকল সড়ক বন্ধ করে দিয়ে কেবল পর্যটন করপোরেশনের প্রবেশ পথটি খোলা রাখা হয়েছে। চলছে তল্লাশি। পথচারীর চলাচলও সীমিত করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, নির্বাচনে সশস্ত্র বাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আট লাখ সদস্য ভোট ও ভোটারের নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।

বসানো হয়েছে ফায়ার সার্ভিসের অস্থায়ী ক্যাম্প। এছাড়া এপিসি, জল-কামান নিয়েও প্রস্তুত রয়েছে পুলিশ।

ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানিয়েছেন, এবারের নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র মিলিয়ে এক হাজার ৯৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৯৯ আসনের নির্বাচনে ৪২ হাজার ২৪টি কেন্দ্রের দুই লাখ ৬০ হাজার ৮৫৮টি কেন্দ্রে ভোটগ্রহণ রয়েছে। এতে নয় লাখ ভোটগ্রহণ কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্ব পেয়েছেন।

মোট ১১ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ১৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। এদের মধ্যে পুরুষ ভোটার ছয় কোটি পাঁচ লাখ ৯২ হাজার ১৬৯ জন, আর নারী ভোটার পাঁচ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ১৪০ জন। হিজড়া ভোটার রয়েছে ৮৪৮ জন।

বাংলাদেশ সময়: ০৮০৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
ইইউডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।