ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নারায়ণগঞ্জে ভোর থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
নারায়ণগঞ্জে ভোর থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার বিতরণ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ৫টি আসনে ভোর ৪টা থেকে রিটার্নিং ও উপজেলা সহকারী রিটার্নিং কার্যালয় থেকে চলছে ব্যালট পেপার বিতরণ।  

রোববার (৭ জানুয়ারি) জেলার ৫টি আসনের মোট ৭৮২টি কেন্দ্রে ভোর থেকে এসব ব্যালট পেপার বিতরণ শুরু হয়।

ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টায়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে সকাল থেকে প্রিসাইডিং অফিসার, পোলিং এজেন্ট ও প্রয়োজনীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়ে কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় ব্যবস্থা নেন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা, তারাব ও কাঞ্চন পৌরসভা ও ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-১ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১২৮টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৮১৭। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৫ হাজার ৬১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ৮৯৪ জন ও নারী ভোটার ১ লাখ ৮৮ হাজার ৭২০ জন। এখানে দুজন উভয় লিঙ্গের ভোটার রয়েছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন প্রার্থী।

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার ও গোপালদী পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ২ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১১৭টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৭৪১। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ২৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১২৫ জন ও নারী ভোটার ১ লাখ ৬২ হাজার ১৩৯ জন। এখানে উভয় লিঙ্গের ভোটার আছেন ৩ জন। নির্বাচনে নারায়ণগঞ্জ ২ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ও সোনারগাঁ পৌরসভার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ৩ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৩১টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৭৭১। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ১৪৯ জন ও নারী ভোটার ১ লাখ ৬৭ হাজার ৪৮৯ জন। নির্বাচনে নারায়ণগঞ্জ ৩ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন প্রার্থী।

নারায়ণগঞ্জের সদর উপজেলার আংশিক ৫টি ইউনিয়ন ও সিটি করপোরেশনের ১ থেকে ১০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ৪ আসন। এ আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ২৩১টি। মোট ভোট কক্ষের সংখ্যা ১৫৬২। এ আসনে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ১৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৪৩ হাজার ৬৯২ জন ও নারী ভোটার ৩ লাখ ৫২ হাজার ৪৪১ জন। এখানে উভয় লিঙ্গের ৬ জন ভোটার রয়েছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ ৪ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন প্রার্থী।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১ থেকে ২৭ নম্বর ওয়ার্ড ও সদর উপজেলার ২টি ও বন্দরের ৫ ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-৫ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৭৫টি। মোট ভোট কক্ষের সংখ্যা ১০৮৮। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯৪ হাজার ৪০০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৯ হাজার ৩৬৮ জন ও নারী ভোটার ২ লাখ ৪৫ হাজার ০২৬ জন। এখানে উভয় লিঙ্গের ৬ জন ভোটার রয়েছেন। নির্বাচনে নারায়ণগঞ্জ ৫ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী।

বাংলাদেশ সময়: ০৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এমআরপি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।