ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মানিকগঞ্জে ২৬৩ কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
মানিকগঞ্জে ২৬৩ কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ

মানিকগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন মানিকগঞ্জে তিনটি আসনে মোট ভোটার সংখ্যা ১২ লাখ ৬২ হাজার ৪৪৫ জন। তিনটি আসনে ভোট কেন্দ্র ৫১৬টি এবং এর মধ্যে অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্র সংখ্যা ২৬৩টি।

জেলার তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ২০ প্রার্থী। এর মধ্যে মানিকগঞ্জ ১ আসনে চারজন, মানিকগঞ্জ ২ আসনে ১০ জন এবং মানিকগঞ্জ ৩ আসনে ছয়জন প্রার্থী রয়েছে।

মানিকগঞ্জ -১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৯৯৭ জন এবং ওই আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৮০টি। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৯ হাজার ৪৯১, নারী ২ লাখ ১৭ হাজার ৫০৪ এবং  তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছে ক্ষমতাসীন দলের জোট মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী জহিরুল আলম রুবেলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস রয়েছে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদের।  

মানিকগঞ্জ -২ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ৯৮৯ জন এবং এই আসনের মোট কেন্দ্র সংখ্যা ১৯৩টি।  এর মধ্যে পুরুষ ২ লাখ ৩৪ হাজার ৮৭৩, নারী ২ লাখ ৩২ হাজার ১১৩ এবং তৃতীয় লিঙ্গের তিন জন ভোটার।  

নির্বাচনী মাঠে মানিকগঞ্জ -২ আসনে দশ জন প্রতিদ্বন্দ্বিতা করছে এবং তাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে  বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী মমতাজ বেগম ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

মানিকগঞ্জ -৩ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার ৪৫৯ জন এবং ওই আসনের মোট কেন্দ্র সংখ্যা ১৪৩টি। আসনটিতে পুরুষ ১ লাখ ৭৮ হাজার ৫৪৪ এবং নারী ১ লাখ ৭৯ হাজার ৯১৫ জন ভোটার।

নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছে ৬  জন এবং ক্ষমতাসীন দলের বর্তমান সংসদ সদস্য জাহিদ মালেকের সঙ্গে উদীয়মান সূর্য প্রতীকের গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম কামাল।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের বিশেষ শাখার শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা বলেন, জেলার মোট কেন্দ্র গুলোর মধ্যে বেশ কিছু কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রের তালিকা করেছি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট কার্যক্রম করার জন্য আমরা সকল ধরণের প্রস্তুতি হাতে নিয়েছি।

জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান বলেন, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন করতে আমরা সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ৬ জানুয়ারি, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।