ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটারদের নিরাপত্তায় প্রশাসনকে সহায়তা দেবে আ.লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
ভোটারদের নিরাপত্তায় প্রশাসনকে সহায়তা দেবে আ.লীগ

ঢাকা: আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ নিশ্চিত করতে দেশের সকল নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে। একইসঙ্গে আচরণ বিধি মেনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনকেও সহায়তা করতে হবে।

 

শনিবার (০৬ জানুয়ারি) নির্বাচন কমিশন (ইসি) সচিবের কাছে ভোট বিরোধী নাশকতার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানানোর পর সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আমাদের দাবির প্রেক্ষিতে ইসি জানিয়েছে সরকারের নির্বাহী বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে তারা কার্যকর পদক্ষেপ নেওয়ার কথা বলবে।

এছাড়া আ. লীগের নেতা কর্মীদের ভোটার, নাগরিক, সকল প্রার্থীকে অনুরোধ জানিয়েছি ভোটারদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য সতর্ক থাকতে এবং ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য আচরণ বিধি মেনে আইন-শৃঙ্খলা বাহিনী, প্রশাসনকে সহায়তা দেওয়ার জন্য আমরা সাংগঠনিক নির্দেশনা পাঠিয়েছি।

তিনি আরো বলেন, আমরা যেমন ভোটারদের জোর করে ভোটকেন্দ্রে নিতে পারি না। একইভাবে তাদের ভোটকেন্দ্রে যেতে বাধাও দিতে পারি না।

বিপ্লব বড়ুয়া বলেন, আমরা প্রত্যাশা করি জনগণ অত্যন্ত সংগ্রামী। এই জাতি জীবনের বিনিময়ে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে।  

দেশের জনগণ নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।  

নির্বাচন কমিশন সংক্রান্ত উপকমিটির সদস্য অ্যাডভোকেট তারানা হালিম বলেন, ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখতে ভীতির সৃষ্টি করছে বিএনপি, জামায়াত। যে নাশকতা সৃষ্টি করছে এটি ফৌজদারি অপরাধ। তারা মশাল মিছিল করছে, চোরাগোপ্তা হামলা করছে। মানুষ এই ষড়যন্ত্র প্রতিহত করতে চায়।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন হরতাল ডেকেছে বিএনপি। এরই মধ্যে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগে চারজন নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
ইইউডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।