ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধা-৫ আসনের পরিবেশ অনুকূলে, ভোট বাতিলের সিদ্ধান্ত হয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
গাইবান্ধা-৫ আসনের পরিবেশ অনুকূলে, ভোট বাতিলের সিদ্ধান্ত হয়নি

ঢাকা: গাইবান্ধা-৫ আসনের নির্বাচনের পরিবেশ অনুকূলে আছে। নির্বাচন বাতিলের কোনো সিদ্ধান্ত হয়নি।

শুক্রবার (০৫ জানুয়ারি) নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এই তথ্য জানান। এর আগে গণমাধ্যমে খবর প্রচারিত হয়, আসটির ভোটগ্রহণ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ভোট বাতিলের বিষয়ে কোনো কর্মকর্তা বা নির্বাচন কমিশন আনুষ্ঠানিক ব্রিফ না করলেও 'বিভিন্ন সূত্রের' বরাতে ওই খবর প্রচারিত হয়। পরবর্তীতে কমিশন থেকে আনুষ্ঠানিকভাবে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- ভোট বাতিলের কোনো সিদ্ধান্ত নেয়নি কমিশন।

পুরো বিষয় নিয়ে সংবাদকর্মীরা জানতে চাইলে, সংস্থাটির অতিরিক্ত সচিব বলেন, গাইবান্ধায় ভোট বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি। এই তথ্যটা ভিত্তিহীন। প্রার্থীদের কোনো অভিযোগ পাইনি। কমিশন থেকে প্রেস রিলিজের মাধ্যমে বিষয়টা স্পষ্ট করা হয়েছে। গাইবান্ধা নিয়ে কোনো জটিলতা নেই।

গাইবান্ধায় মামলা কেনো হয়েছে, সেখানে ভোটের পরিবেশ অনুকূলে আছে কিনা- এমন প্রশ্নের জবাবে অশোক কুমার দেবনাথ বলেন, সকল নির্বাচনী এলাকায় ভোটের পরিবেশ অনুকূলে আছে। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনসহ বিভিন্ন কারণে আমাদের যে ইলেক্ট্ররাল ইনকোয়ারি কমিটি, যে রিপোর্ট দেয় তার আলোকে বিভিন্ন মামলা হয়। অনেক নির্বাচনী এলাকায় এই ধরণের মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
ইইউডি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।