ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিরাজগঞ্জে নৌকার প্রার্থী ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্যকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
সিরাজগঞ্জে নৌকার প্রার্থী ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্যকে শোকজ

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কার্যালয় ও শিক্ষকগণকে ব্যবহার করে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনার দায়ে সিরাজগঞ্জ-৬ আসনের নৌকার প্রার্থী চয়ন ইসলাম ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. মো. শাহ আজমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কর্মকর্তা।  

শুক্রবার (৫ জানুয়ারি) সিরাজগঞ্জ-৬ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. মামুন-অর-রশিদ নোটিশ দেন।

 

নোটিশে বলা হয়েছে, গত ৩ জানুয়ারি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কার্যালয় ও উপস্থিত শিক্ষকদের ব্যবহার করে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করেছেন সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের নৌকার প্রার্থী চয়ন ইসলাম ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজম। যার একটি ভিডিও ফুটেজ পরদিন ৪ জানুয়ারি ফেসবুকসহ ডিজিটাল প্ল্যাটফর্মে প্রচারিত হয়েছে। তাদের এমন কর্মকাণ্ডে সংসদ নির্বাচনের আচরণ বিধিমালা, ২০০৮ এর ৪(১) নং এবং ১৪(২) নং বিধি লঙ্ঘন হয়েছে।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ প্রেরণ করা হবে না মর্মে আগামী শনিবার (৬ জানুয়ারি) বেলা ৩টার মধ্যে যুগ্ম জেলা ও দায়রা জজের অস্থায়ী কার্যালয়ে ব্যক্তিগতভাবে বা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।