ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরে একমাত্র নারী প্রার্থী দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
চাঁদপুরে একমাত্র নারী প্রার্থী দীপু মনি ডা. দীপু মনি

চাঁদপুর: চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। জেলার পাঁচটি সংসদীয় আসনে তিনিই একমাত্র নারী প্রার্থী।

আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র দেওয়ার আগে নারীদের মধ্যে কেউ কেউ প্রার্থী হিসেবে জানান দিলেও দলের সিদ্ধান্তের পর তাদের আর দেখা যায়নি।  

দীপু মনি চাঁদপুর-৩ আসন থেকে টানা চতুর্থবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর তিনি সময়সূচি নির্ধারণ করেন নির্বাচনী এলাকার ২০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভোটারদের কাছে গিয়ে তার উন্নয়মূলক কাজের বর্ণনা দিয়েছেন।

এ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাতজন। প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন সাতজন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে দীপু মনির প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ও ট্রাক প্রতীক নিয়ে রেদওয়ান খান। এছাড়া জাতীয় পার্টির অ্যাডভোকেট মহসীন খান, জাকের পার্টির মো. কাওছার মোল্লা, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. মিজানুর রহমান।

সর্বশেষ নির্বাচনী জনসভায় দীপু মনি সবার উদ্দেশে বলেন, আমাকে নির্বাচিত করায় আমি বিগত ১৫ বছর আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আবারও সুযোগ দিলে চাঁদপুরকে নিয়ে আমার যে স্বপ্ন তা বাস্তবায়ন করার চেষ্টা করব। বিগত দিনে আপনাদের সঙ্গে যে ওয়াদা করেছি, তা বাস্তবায়ন করেছি এবং কোনো কোনো ক্ষেত্রে প্রতিশ্রুতির চাইতে বেশি কাজ করা হয়েছে।

দীপু মনি এই আসন থেকে ২০০৮ সালে নির্বাচিত হওয়ার পর পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এরপর ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। তখন কোনো মন্ত্রী না থাকলেও ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

চাঁদপুর ও হাইমচর উপজেলা নিয়ে গঠিত এ আসনে ভোটার ৫ লাখ ১২ হাজার ৩২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৭৬০ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৬ হাজার ৩৬৮ জন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।