ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকায় ওপেন সিল মারতে বললেন ইউপি সদস্য, ভিডিও ভাইরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
নৌকায় ওপেন সিল মারতে বললেন ইউপি সদস্য, ভিডিও ভাইরাল

নোয়াখালী: নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর ) আসনে নারী ভোটারদেরকে পর্দার আড়ালে নয়, নৌকায় ওপেন সিল মারার নির্দেশ দিয়েছেন সূবর্ণচর উপজেলার চরবাটার ইউপি সদস্য আকবর হোসেন শাহনাজ।  

তার এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে সূবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের যুবলীগ নেতা জাফর কন্ট্রাকটরের বাড়িতে নৌকা প্রতীকের উঠান বৈঠকে এমন নির্দেশনা দেন ওই ইউপি সদস্য। আকবর হোসেন শাহনাজ ওই ওয়ার্ডের ইউপি সদস্য।

৩৫ সেকেন্ডের ভিডিওতে শাহনাজ মেম্বারকে বলতে শোনা যায়, কোনো মা-বোন যদি পর্দার আড়ালে হান্দাই (ঢুকে) ভোটের সিল মারেন তাহলে আমরা বুঝব আপনারা নৌকায় ভোট দেন নাই। আমার যারা মা-বোন তাদের উদ্দেশ্য করে বলি কেন্দ্রের ভেতরে একটা পর্দা থাকে ওই পর্দার ভেতরে হান্দাইবেন (ঢুকবেন) না। পর্দার বাইরে ওপেন সিল না মারলে বুঝব, আপনারা নৌকায় ভোট দেন নাই। ওপেন সিল মেরে দেখিয়ে দেবেন আপনারা শাহনাজ মেম্বারকে নৌকায় ভোট দিয়েছেন। এসময় সামনে থাকা লোকজন ওপেন ওপেন বলে চিৎকার করতে থাকেন।

ইউপি সদস্য আকবর হোসেন শাহনাজ তার এমন বক্তব্যের বিষয়ে বলেন, ভোটের মাঠে আমাদেরকে কতো ধরনের কথাই বলতে হয়। ভোটের দিন আমরা সবাই দেখব, কে কোথায় ভোট দিচ্ছেন। তাই নারীদের বলেছি পর্দার বাইরে রেখে ব্যালটে সিল মারতে।

নোয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহীন বলেন, আমি গত কয়েকদিন বলে আসছি সূবর্ণচরের প্রশাসন নৌকা প্রতীকের পক্ষে কাজ করছে। তাদের সাহস পেয়েই শাহনাজ মেম্বার প্রকাশ্যে নৌকায় সিল মারতে হুঁশিয়ারি দিচ্ছেন। ভোটের সুষ্ঠু পরিবেশের স্বার্থে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ চাই।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার জানান, আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি নিয়েছি। আমি ভিডিওটি পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশকে তদন্ত করতে দিয়েছি। পুলিশ ওই মেম্বারের বাড়িতে গেছেন কিন্তু তাকে পায়নি। বিষয়টি আমরা দেখছি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসন প্রস্তুত আছে। ভিডিওটি আমাকে পাঠান। দেখে আইনগত ব্যবস্থা নেব।

নোয়াখালী-৪ আসনে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। এখানে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েছেন স্থানীয় ভোটাররা।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ