ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘আ. লীগ দাওয়াত দিয়েছিল, এসে দেখি মেজবানের খাওয়া হয়ে গেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
‘আ. লীগ দাওয়াত দিয়েছিল, এসে দেখি মেজবানের খাওয়া হয়ে গেছে’ সংবাদ সম্মেলনে সুকৃতি মণ্ডলসহ অন্যরা।

যশোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৫ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের নোঙ্গর প্রতীকের প্রার্থী সুকৃতি কুমার মণ্ডল নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

সুকৃতি কুমার মণ্ডল বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি।  

তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দলোনের (বিএনএম) প্রতীকের নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন।

সংবাদ সম্মেলনে সুকৃতি মণ্ডল বলেন, আমি যশোর-৪ আসন থেকে নির্বাচন করার প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু সুষ্ঠু, স্বাভাবিক ও আইনি দিক দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট হয়ে যাওয়ায় আমি নির্বাচন থেকে স্বেচ্ছায় সরে দাঁড়াচ্ছি। আমি কাউকে সমার্থন দিয়ে বা কারও চাপে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না। আমি সম্পূর্ণ স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

নির্বাচনের পরিবেশ নিয়ে প্রশ্ন করলে তিনি সরাসরি কোনো উত্তর না দিয়ে উদাহরণ দিয়ে বলেন, আওয়ামী লীগ, আওয়ামী লীগের নাতি-নাতনি, গ্যাতিগুষ্টি নিয়ে নির্বাচন করছে। এ নির্বাচনে আমাদের দাওয়াত ছিল। আমরা এসেছিলাম। ভালো পোশাক-আশাক পরেই নির্বাচনে এসেছিলাম। কিন্তু এসে দেখি মেজবানি খাওয়ার যে দাওয়াত ছিল সেটা অলরেডি খাওয়া হয়ে গেছে। তাই আমি সসম্মানে বিদায় নিয়েছি।

নিরাপত্তা পরিবেশের বিষয়ে তিনি বলেন, আমি প্রার্থী হওয়ার পর থেকে প্রশাসন আমাকে নিরাপত্তা দিয়েছে। এ বিষয়ে আমার কোনো অভিযোগ নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সভাপতি প্রকৃতি কুমার মণ্ডল, সহকারী শুলভ বিশ্বাস, যশোর জেলা সভাপতি অ্যাডভোকেট শেখর চন্দ্র সরকার, বাঘারপাড়া উপজেলা সভাপতি উত্তম কুমার মণ্ডল, পায়রা ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মকবুল হোসেন, দরাজহাট ইউনিয়নের সভাপতি বিধান দেবনাথ।

প্রসঙ্গত, যশোর-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর মনোনয়ন বাতিল চেয়ে প্রথমে রিটার্নিং অফিসার, পরে নির্বাচন কমিশন, উচ্চ আদালত ও আপিল বিভাগে আপিল করেছেন বিএনএম প্রাথী সুকৃতি মণ্ডল।

সর্বশেষ ২ জানুয়ারি আপিল বিভাগের রায়ে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এর দুইদিন পর বিএনএম প্রাথী সুকৃতি মণ্ডল নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে এমন বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।