ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র প্রার্থীর স্ত্রীর গণসংযোগে বাধা ও হামলার অভিযোগ নৌকার সমর্থকদের বিরুদ্ধে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
স্বতন্ত্র প্রার্থীর স্ত্রীর গণসংযোগে বাধা ও হামলার অভিযোগ নৌকার সমর্থকদের বিরুদ্ধে 

বরিশাল: বরিশালে স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন রিপনের স্ত্রী ও নারী কর্মীদের প্রচারণা চালাতে বাধা ও শ্লীলতাহানির অভিযোগে উঠেছে নৌকার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। পাশাপাশি সে সময় লিফলেট ছিঁড়ে ফেলা ও মোবাইলফোন ভাঙচুরের ঘটনা ঘটে।

 

মঙ্গলবার (০২ জানুয়ারি) বিকেলে বরিশাল নগরের মেজর এম এ জলিল রোডে এ ঘটনা ঘটে। যদিও নৌকার কর্মী-সমর্থকদের দাবি, এ ঘটনার সঙ্গে তারা কেউ জড়িত নয়, আর যদিও কোনো ঘটনা ঘটেও থাকে তা ট্রাক প্রতীকের প্রার্থীর লোকজন নিজেরাই ঘটিয়েছে।

স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন রিপনের স্ত্রী মিফতাহুল জান্নাত লুনা জানান, তার বটতলা বাজার ও নবগ্রাম রোড (মেজর এম এ জলিল রোড) সংলগ্ন এলাকায় ট্রাক প্রতীকের প্রার্থীর গণসংযোগ শুরু করেন। সাধারণ মানুষের কাছে ভোট প্রার্থনা করে লিফলেট দেওয়ার শুরুতেই আকস্মিক নৌকা প্রতীকের প্রার্থীর কর্মী-সমর্থকরা এতে তাতে বাধা দেয়।

তিনি বলেন, শুধু বাধা দেওয়াই নয়, আমাদের হাত থেকে লিফলেট নিয়ে টেনে ছিঁড়ে ফেলে। পাশাপাশি নৌকার পুরুষ কর্মী-সমর্থকরা আমাদের উদ্দেশ্য করে অশালীন কথাবার্তা, গালি-গালাজও করেন। তারা আমার হাত থেকে মোবাইলফোন নিয়ে ভেঙে ফেলে। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।  

তার সঙ্গে থাকা কর্মী শ্রাবন্তী বারৈ আঁখি বলেন, কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা আমাদের চারদিক থেকে ঘিরে ফেলে। তারা আমাদের হাত ধরে টানাটানি করার পাশাপাশি শ্লীলতাহানির চেষ্টা করেন। প্রার্থীর স্ত্রীর মোবাইল ভেঙে ফেলে, সেই সঙ্গে তারা নৌকার বাইরে কোনো কিছু করার দরকার নেই বলে এলাকা ত্যাগের জন্য বলেন।

তিনি বলেন, আমাদের সঙ্গে এ ঘটনা চলার সময় সাংবাদিকরা ঘটনাস্থলে এসে ছবি নিতে গেলে তাদের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টার পাশাপাশি বাধাও দেয় হামলাকারীরা। পরে পুলিশ এলে তারা সটকে পড়েন।  

এদিকে পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি দিয়ে সাংবাদিকদের কাজে বাধা দেওয়া যুবক শামীম নিজেকে নৌকার কর্মী দাবি করে বলেন, আমি সাংবাদিকদের ক্যামেরা নামাতে বলেছি, তাতে দোষের কি হয়েছে।  

যদিও এ ধরনের কোনো বিষয় জানানেই জানিয়ে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন দাবি করেছেন, যে ছেলের কথা তারা (ট্রাক প্রতীকের সমর্থকরা) বলছে, সেই ছেলেকে আমরা চিনি না। এ ধরনের কোনো কর্মী আমাদের নেই। তাকে পেলে আমরাই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করে দিতাম।

জসিমের দাবি, ট্রাক প্রতীকের প্রার্থীর লোকজন নিজেরাই হট্টগোল বাধিয়ে নৌকার লোকদের ওপর দোষ চাপিয়ে দিচ্ছে।  

এদিকে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদের গাজীর খেয়াঘাট এলাকায় ট্রাক প্রতীকের কর্মী সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘেটেছে। যে ঘটনায় দুই নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দাবি করেছেন ট্রাক প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন রিপন।
 

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।