ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুরে ৫-৮ জানুয়ারি মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
গাজীপুরে ৫-৮ জানুয়ারি মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

গাজীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গাজীপুর মহানগর এলাকায় আগামী ৫ থেকে ৮ জানুয়ারি পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. মাহবুব আলম এক প্রজ্ঞাপনে এ বিষয়টি জানিয়েছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, আগামী ৬ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত যেকোনো ধরনের ভারী যানবাহনসহ ট্রাক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, পিকআপভ্যান, বাস, জিপ, টেম্পো, স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন, ইঞ্জিনচালিত বোট (নির্দিষ্ট রুটে চলাচলকারী ব্যতীত) চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। তবে প্রতিবন্ধী ভোটারদের সহযোগিতায় নিয়োজিত গাড়ির ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে।  

এছাড়া নির্বাচন উপলক্ষে সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা, কর্মচারী, সশস্ত্র বাহিনী, আইন-শৃঙ্খলার কাজে নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্য, অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য বর্ণিত নির্দেশনা প্রযোজ্য হবে না। পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে।

প্রজ্ঞাপনে কতিপয় জরুরি পরিসেবা অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ কার্যক্রম পরিচালনা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এছাড়াও জাতীয় মহাসড়ক, জরুরি পণ্য, ওষুধ, খাদ্য ইত্যাদি দ্রব্যাদি সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে ব্যবহৃত যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।