ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিক্সনের প্রার্থিতা বাতিল চেয়ে সিইসির কাছে জাফর উল্যাহর আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
নিক্সনের প্রার্থিতা বাতিল চেয়ে সিইসির কাছে জাফর উল্যাহর আবেদন

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরীর (নিক্সন চৌধুরী) প্রার্থিতা বাতিল চেয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে আবেদন করেছেন নৌকা প্রতীকের প্রার্থী কাজী জাফর উল্যাহ।

সোমবার (০১ জানুয়ারি) কাজী জাফর উল্যাহর পক্ষে তার নির্বাচনি এজেন্ট ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ সাইফুর রহমান আবেদন করেছেন।

এতে উল্লেখ করা হয়েছে, স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) গত ২৮ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় ভাঙ্গা থানার উত্তর পাশে কে এম কলেজ সন্নিকটে ব্রিজ সংলগ্ন অটো স্ট্যান্ডে একটি নির্বাচনী সভায় প্রকাশ্যে ভোটারদের মধ্যে টাকা বিতরণ করেছেন। তিনি প্রকাশ্যে অর্থ বণ্টনের মাধ্যমে ভোটারদের প্ররোচিত করে নির্বাচনী আচরণবিধি ৩ (১) ধারার সুস্পষ্ট লঙ্ঘন করেছেন। সংগত কারণেই অভিযোগটি যথাযথ তদন্ত পূর্বক নির্বাচন আচরণবিধি ভঙ্গের দায়ে তার প্রার্থিতা বাতিল করার জন্য জোর দাবি জানাচ্ছি।

আবেদনের সংযুক্তি হিসেবে নির্বাচনী সভায় প্রকাশ্যে টাকা বিতরণের ভিডিও ফুটেজ (পেনড্রাইভ), বিভিন্ন পত্রিকার প্রতিবেদন প্রিন্ট তিন কপি, প্রকাশ্যে টাকা বিতরণকালে থাকা ব্যক্তিদের ছবি এবং তাদের নাম পরিচয় জমা দেওয়া হয়েছে।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২৭টি দল ও স্বতন্ত্র মিলে এক হাজার ৮৯৫ জনের মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।