ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ওসি প্রত্যাহার চেয়ে ইসিতে আবেদন শাহীনূর পাশার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
ওসি প্রত্যাহার চেয়ে ইসিতে আবেদন শাহীনূর পাশার

সিলেট: সুনামগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় সুষ্ঠু ভোটের স্বার্থে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার চাইলেন তৃণমূল বিএনপির প্রার্থী শাহীনূর পাশা চৌধুরী।  

ওসির প্রত্যাহার চেয়ে শনিবার (৩০ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার বরাবরে ই-মেইলযোগে লিখিত অভিযোগ পাঠিয়েছেন তিনি।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ‘সুনামগঞ্জ-৩ নির্বাচনী এলাকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূলের প্রার্থী তিনি। সরকার এবং নির্বাচন কমিশন আমাদেরকে শতভাগ আশ্বস্ত করেছিলেন নির্বাচন সুষ্ঠু হবে। আমরাও আশ্বস্ত হয়ে এখন পর্যন্ত দিবারাত্রি মেহনতে কেন্দ্রে ভোটারের উপস্থিতি নিশ্চিতে কাজ করে যাচ্ছি। ’

‘কিন্তু শান্তিগঞ্জে বর্তমান ওসি দায়িত্ব নেওয়ার পর সরকার দলীয় নৌকার প্রার্থীর পক্ষে নিজের চেয়ারে বসে আগন্তকদের নৌকার পক্ষে থাকার জন্য বলছেন এবং তার স্টাফদের মাধ্যমে হুমকি দেওয়া হচ্ছে। এমনকি পুলিশ পাঠিয়ে নির্বাচনী এলাকায় নৌকাবিরোধী ভোটার ও কর্মী সমর্থকদের মাঝে রীতিমতো ভীতিকর পরিবেশ তৈরি করে ফেলেছেন। যা সুষ্ঠু ভোটের অন্তরায়। এরকম পরিবেশ বজায় থাকলে আমার পক্ষে নির্বাচন করা অসম্ভব। এতে করে আমাকে নির্বাচন বর্জনের দিকে ঠেলা দেওয়া হচ্ছে। ’

তিনি আরও উল্লেখ করেন, বর্তমান ওসি কাজী মুক্তাদির হোসেন ২০১৮ সালের নির্বাচনেও একই উপজেলায় ছিলেন এবং নারকীয় ভোট কারচুপিতে সিদ্ধহস্ত হওয়ার কারণে তাকে আবার এখানে তদবির করে নিয়ে আসা হয়েছে।

তাই নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ওসিকে এখনই প্রত্যাহার করে ভোটারদের মনোবল চাঙ্গা করার দাবি জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।