ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন

পৌর মেয়রসহ দুজনের কাছে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
পৌর মেয়রসহ দুজনের কাছে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি

বরিশাল: বরিশাল-৬ আসনের আওতাধীন বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

রোববার (৩১ ডিসেম্বর) বরিশাল-৬ এর নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মাহাদী হাসান এ নোটিশ দেন।

গত ২৬ ডিসেম্বর বাকেরগঞ্জের কলসকাঠীতে উঠান বৈঠকে প্রতিপক্ষ নৌকা সমর্থকদের ৫ মিনিটও মাঠে টিকতে দেবেন না, এমন বক্তব্য দেন বাকেরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া। আর ওই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

শনিবার বরিশাল-৬ আসনের নৌকার প্রার্থী মো. হাফিজ মল্লিক ভিডিওসহ এ সংক্রান্ত একটি অভিযোগ দেন সংশ্লিষ্ট দপ্তরে।

ওই অভিযোগের সূত্র ধরে লোকমান হোসেন ডাকুয়া’র বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না সে মর্মে আগামী ৩ জানুয়ারী দুপুর ১২টায় সশরীরের হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশের কথা শুনেছেন, তবে হাতে এখনও পাননি বলে জানিয়েছেন বাকেরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া।

এ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শামসুল আলম গত ২৮ ডিসেম্বর বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামাল হোসেন তালুকদারের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করেন। যেখানে তিনি উল্লেখ করেন গত ২৬ ডিসেম্বর নিয়ামতি ইউনিয়নের মহেশপুর বাজারে নির্বাচনী কর্মিসভায় কামাল হোসেন তালুকদার তার ইউনিয়নের ট্রাক প্রতীকের কোনো অফিস রাখতে দেবেন না বলে হুমকি দেন। অভিযোগের সঙ্গে ভিডিও ফুটেজও দাখিল করেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শামসুল আলম।

এ প্রেক্ষিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি। যেখানে মো. কামাল হোসেন তালুকদারের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ বাংলাদেশ নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না, সে মর্মে আগামী ৩ জানুয়ারি বেলা ১১টায় সশরীরের হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যাখ্যা দিতে  নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।