ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরগুনা-১ আসন

পরীক্ষার ফল ঘোষণা অনুষ্ঠানে নির্বাচনী প্রচারণা, আ. লীগ নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
পরীক্ষার ফল ঘোষণা অনুষ্ঠানে নির্বাচনী প্রচারণা, আ. লীগ নেতাকে শোকজ সংগৃহীত ছবি

বরগুনা: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সোবাহান লিটনকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।  

৪৮ ঘণ্টার মধ্যে লিখিত জবাব চেয়ে শনিবার (৩১ ডিসেম্বর) বরগুনা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

 

নোটিশে উল্লেখ করা হয়, গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গোজখালী মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা উপলক্ষে অভিভাবক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ে উপস্থিত হন। দুপুর ১২টার দিকে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি গুলিশাখালী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুস সোবাহান লিটন ও তার সহযোগীরা বিদ্যালয়ে যান। পরে তারা ফল ঘোষণার আগেই বিদ্যালয় মিলনায়তনে বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা সদর) আসনের আওয়ামী লীগ প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে নৌকায় ভোট চান। পরে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দিয়ে শিক্ষার্থী ও অভিভাবকের মধ্যে লিফলেট বিতরণ ও স্লোগান দেওয়ান। একই সঙ্গে অভিভাবকদের নৌকার প্রতীকে ভোট দিতে প্রতিশ্রুতি আদায় করেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। নোটিশ জারির ৪৮ ঘণ্টার মধ্যে আবদুস সোবাহান লিটনকে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত বক্তব্য দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

 এ বিষয়ে গুলিশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সোবাহান লিটন বলেন, আমি আচরণবিধির বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। যথা সময়ে নোটিশের লিখিত জবাব দেব।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।