ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রূপগঞ্জে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় নারী কর্মীর ওপর হামলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
রূপগঞ্জে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় নারী কর্মীর ওপর হামলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়ার (কেতলি প্রতীক) নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় আয়েশা আক্তার নামে এক নারীর ওপর হামলা ও মারধরের অভিযোগ উঠেছে।

অভিযোগ রয়েছে, চার যুবক মারধর করে দুইজন শটকে পড়লেও একই এলাকার শাকিল (২৫) ও রবিন (২২) নামে দুইজন সেখানে অবস্থান করছিল।

ঘটনাস্থলের পাশেই নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নির্বাচনী ক্যাম্প থেকে বেশ কিছু লোক এসে তাদের নিয়ে যায়।

আক্রমণকারীরা গোলাম দস্তগীর গাজীর সঙ্ঘবদ্ধ সন্ত্রাসী চক্রের সদস্য বলে দাবি করেছেন আহত নারীর স্বামী আব্দুর রহমান।

শনিবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার কাঞ্চন পৌরসভার কলাতলী এলাকায় ইউএস-বাংলা আবাসনের বালুর মাঠে এ ঘটনা ঘটে। ঘটনার সময় আহত নারী আয়েশা আক্তার কেতলি প্রতীকে নির্বাচন করা রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়ার নির্বাচনী প্রচারণা শেষ করে বাড়ি ফিরছিলেন।

আহতের স্বামী আব্দুর রহমান বলেন, আমি এবং আমার স্ত্রী আয়েশা দুজনেই স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূইয়ার কেটলি প্রতীকে নির্বাচনী প্রচারণা করছি। শনিবার বিকেলে কলাতলী হাটের পাশেই শাহজাহান ভূইয়ার নির্বাচনী প্রচারণায় উপস্থিত ছিলাম। সন্ধ্যার পর আমার স্ত্রী বাসায় যাওয়ার পথে কলাতলী ইউএস-বাংলা বালুর মাঠে একা পেয়ে একই এলাকার ইসমাইলের ছেলে শাকিল ও মুল্লুকচানের ছেলে রবিন মিলে বেধড়ক মারধর করে। তাতে আমার স্ত্রীর শরীরের বিভিন্নস্থানে লীলাফুলা দেখা দেয়। পরে স্থানীয় ডাক্তারের কাছে চিকিৎসা নেই। ঘটনার পর থেকে আইনি সহায়তা না নিতে হুমকি-ধমকি দিচ্ছে আওয়ামী লীগের নৌকা সমর্থিত নেতাকর্মীরা।  

এই ঘটনায় কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম বলেন, আজ সন্ধ্যায় আয়েশা আক্তার নামের এক নারী কর্মীকে আক্রমণের ঘটনা শুনেছি। মূলত আমি নিজেও শাজাহান ভূঁইয়ার কেতলি প্রতীকের প্রচারণায় ছিলাম, প্রচারণা কাজে আয়েশা আক্তারও ছিল। রূপগঞ্জের এমপি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীরের সন্ত্রাসীরা সম্প্রতি কেতলি প্রতীকের নির্বাচনী প্রচারে আপামর জনতা অংশগ্রহণ দেখে দিশেহারা হয়ে গেছে। তারা চাচ্ছে সাধারণ মানুষ যাতে ভোট দিতে না আসে।

তিনি বলেন, গেল ১৫ বছরে স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নানা জুলুম নির্যাতন, সন্ত্রাসী কার্যক্রম ও তার নিজস্ব সঙ্ঘবদ্ধ সন্ত্রাসীদের অত্যাচারের শিকার হয়েছে রূপগঞ্জের অধিকাংশ মানুষ। এবার ভোটের মধ্য দিয়ে সাধারণ মানুষ প্রতিশোধ নিতে চায়। শাজাহান ভূঁইয়ার পক্ষে মানুষের গণজোয়ার সৃষ্টি হয়েছে, এই গণজোয়ার থামাতে গোলাম দস্তগীর গাজীর সন্ত্রাসীরা জনগণের উপর হামলে পড়েছে। এ কারণে তারা আয়েশা আক্তারের ওপরেও হামলার ঘটনা ঘটিয়েছে। এ ব্যাপারে আমি আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করছি, তারা যাতে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে এসব সন্ত্রাসীদের গ্রেপ্তার করে। দ্রুত তাদের আইনের আওতায় আনা না গেলে তারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিপংকর সাহা বলেন, অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।