ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার ওপর কাঁচির পোস্টার, বাদশাকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
নৌকার ওপর কাঁচির পোস্টার, বাদশাকে শোকজ

রাজশাহী: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী-২ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে সদর আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং রাজশাহীর অতিরিক্ত আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ বিকাশ কুমার বসাক এ কারণ দর্শানোর নোটিশ দেন।

নোটিশে সংসদ সদস্য প্রার্থী শফিকুর রহমান বাদশাকে আগামী রোববার (৩১ ডিসেম্বর) ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফজলে হোসেন বাদশার পোস্টার ও ব্যানারের ওপর স্বতন্ত্র প্রার্থীর কাঁচির পোস্টার ও ব্যানার লাগানো এবং মাইকিংয়ে বাংলাদেশ আওয়ামী লীগ দল ও দলের সভাপতি মনোনীত প্রার্থী হিসেবে নিজেকে দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী। অভিযোগকারী প্রমাণ হিসেবে স্থিরচিত্র দাখিল করেছেন। এরপর মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকা এবং রেলগেট এলাকায় প্রাথমিক অনুসন্ধানে ছেঁড়া পোস্টার অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার-ব্যানারের ওপর অন্য কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার, ব্যানার লাগানো বা ক্ষতিসাধন, বিকৃতি, বিনষ্ট করা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর ৭ (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’-এর ৭ (২) নম্বর বিধি লঙ্ঘনের দায়ে শফিকুর রহমান বাদশার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না আগামী রোববার বেলা ১১টায় মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।