ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুর-৪: অনুমতি ছাড়া সভা, স্বতন্ত্র প্রার্থীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
লক্ষ্মীপুর-৪: অনুমতি ছাড়া সভা, স্বতন্ত্র প্রার্থীর জরিমানা

লক্ষ্মীপুর: অনুমতি ছাড়া নির্বাচনী সভা লক্ষ্মীপুর-৪ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল্লাহকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে রামগতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

 

দণ্ডপ্রাপ্ত আব্দুল্লাহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও লক্ষ্মীপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য। এবার দলীয় মনোনয়ন চেয়েও পাননি। এজন্য তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন বলেন, নির্বাচনী সভা করতে হলে রিটার্নিং কর্মকর্তা অথবা সংশ্লিষ্ট প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে হবে। কিন্তু অনুমতি না নিয়েই ঈগল প্রতীকের প্রার্থী আব্দুল্লাহ সভার আয়োজন করেন। এতে নির্বাচনী আচরণবিধির বিধি ১০ (চ) লঙ্ঘন হয়েছে। এজন্য তাকে ১৮ বিধিতে ২০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

স্থানীয়রা জানান, আব্দুল্লাহ রামগতির বড়খেরী গ্রামের বাড়িতে নির্বাচনী সভার আয়োজন করেন। আচরণবিধি অনুযায়ী সভা করতে হলে অনুমতি নিতে হয়। কিন্তু তিনি নেননি। সভা চলাকালেই ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাকে জরিমানা করেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।