ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় সরকারি কর্মচারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় সরকারি কর্মচারী

লক্ষ্মীপুর: জাতীয় সংসদ সদস্য নির্বাচনে একজন প্রার্থীর পক্ষে অংশ নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন মিরাজ হোসেন শান্ত নামে এক সরকারি কর্মচারী। তিনি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার বাসিন্দা ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) নোয়াখালী অফিসের স্টোর কিপার পদে কর্মরত আছেন।

 

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য ঈগল প্রতীকের মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের পক্ষে প্রচারণা চালাচ্ছেন মিরাজ হোসেন শান্ত। প্রচারণার ভিডিও ফুটেজ ও ছবি তার ব্যবহৃত ফেসবুক আইডিতেও (Mh Shanto) পোস্ট করেন।  

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর ২৫(৩) ধারায় বলা হয়েছে, সরকারি কর্মচারী বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে অথবা অন্যত্র কোনো আইন সভার নির্বাচনে অংশগ্রহণ করতে অথবা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে বা অন্য কোনোভাবে হস্তক্ষেপ করতে বা প্রভাব খাটাতে পারবেন না। প্রচারণায় অংশ না নিতে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালাতেও নির্দেশনা আছে।

স্থানীয়রা জানায়, বিএডিসি কর্মচারী মিরাজ হোসেন শান্ত প্রতিদিন স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ আল মামুনের পক্ষে প্রচারণায় বের হন। অফিস ফাঁকি দিয়ে তিনি প্রচারণার কাজে মাঠে থাকেন। তার স্ত্রী লক্ষ্মীপুর জেলা পরিষদের নারী সদস্য হওয়ায় তিনি কোনো কিছুর তোয়াক্কা করেন না।  

এ বিষয়ে জানতে বিএডিসি কর্মচারী মিরাজ হোসেন শান্ত’র মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি বলেন, সরকারি কর্মচারীদের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ বেআইনি। আমি কারও নির্বাচনী প্রচারণায় অংশ নিইনি।

নির্বাচনে অংশগ্রহণের ভিডিও ফুটেজ ও ছবি থাকার কথা জানালে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।  

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) নোয়াখালী অফিসের উপপরিচালক (বীজ বিপণন) নুরুল ইসলাম বলেন, মিরাজ হোসেন শান্তর নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি আমার জানা নেই। তিনি কোনো পক্ষ নিয়ে প্রচারণায় অংশ নিতে পারেন না। যদি অংশ নিয়ে থাকেন তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।