ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটের মাঠে ফিরলেন ডালিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
ভোটের মাঠে ফিরলেন ডালিয়া

রাজশাহী: রাজশাহী-১ আসনে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া। তিনি আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মিণী।



এর আগে তার মনোনয়ন বাতিল হয়েছিল। নির্বাচন কমিশনেও আপিল করে প্রার্থিতা ফিরে পাননি। শেষে উচ্চ আদালত থেকে তিনি প্রার্থিতা ফিরে পেয়েছেন।
সোমবার (২৫ ডিসেম্বর) সকালে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

তিনি ডালিয়াকে বেলুন প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দ নিয়ে তিনি নির্বাচনী প্রচারণা শুরু করেন।

প্রচারণা শুরুর আগে তিনি জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে গিয়ে সেখানে তার আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।  
এরপর গোদাগাড়ীর দুইটি ইউনিয়নে গণসংযোগ করেন।

প্রতীক বরাদ্দ পাওয়ার পর রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বতন্ত্র প্রার্থী আয়েশা আক্তার ডালিয়া বলেন, আমি রাজশাহী-১ আসনে বেশ কয়েক বছর ধরে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছি। গত ১২ বছর থেকে ফাউন্ডেশনের মাধ্যমে অবহেলিত এই অঞ্চলে কাজ করছি। এই অঞ্চলের সাধারণ মানুষ আমার শক্তি। আমি ষড়যন্ত্রের শিকার হয়ে পিছিয়ে গেছি। আমার মাঠ তৈরি করা আছে গত চার বছর থেকে। এলাকার মানুষদের সাথে নিবিড়ভাবে কাজ করেছি। যাদের জন্য কাজ করেছি, যাদের ভালোবেসেছি মায়া-মমতা দেখিয়েছি, যারা আমাকে ভালোবেসেছেন তারা আমাকে ভোট দিয়ে জিতিয়ে নিয়ে আসবেন।

এদিকে সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত তিনি গোদাগাড়ীর মোহনপুর ইউনিয়ন ও বাসুদেবপুর ইউনিয়নে গণসংযোগ করেন।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ওমর ফারুক চৌধুরী।  

এই আসনে আওয়ামী লীগের আরেক স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী গোলাম রাব্বানীর মধ্যে লড়াইয়েরও সম্ভাবনা তৈরি হয়েছে। ডালিয়ার আগে এই আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পান জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আক্তারুজ্জামান আক্তার। আর একই আসনে আলোচনায় আছেন বিএনএমের প্রার্থী শামসুজ্জোহা বাবুও। আর অতিথি প্রার্থী হিসেবে সেখানেই লড়ছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

সবমিলিয়ে রাজশাহীর এই আসনটিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাওয়া প্রার্থীরা এখন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।