ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় মাশরাফিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় মাশরাফিকে জরিমানা

নড়াইল: নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে নড়াইল-০২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাসহ চার প্রার্থীকে জরিমানা করা হয়েছে।  

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুর ১টার দিকে মাশরাফিকে এবং সকালে বাকি তিন প্রার্থীকে বিভিন্ন অংকের টাকা জরিমানা করা হয়।

 

নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্টেট আনিসুর রহমান এ জরিমানা করেন।  

এসময় প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ৭ (১) ক ধারা ১৮(১) মোতাবেক (পৌরসভার মধ্যে ওয়ালে পোস্টার লাগানো) তাদের আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, মাশরাফিসহ চার প্রার্থীর প্রতিনিধিরা প্রত্যেকেই দেয়ালে পোস্টার সাঁটিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাশরাফিকে ১৫ হাজার, জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামানকে ১৫ হাজার, ঐক্যফ্রন্ট প্রার্থী লতিফুর রহমানকে তিন হাজার এবং ইসলামী ঐক্যজোট প্রার্থী মো. মাহাবুবুর রহমানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

নড়াইল পৌর এলাকায় দ্বায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি রক্ষায় কাজ করছে রিটার্নিং অফিস। নিয়মিত পর্যবেক্ষণে আচরণবিধি লঙ্ঘন ধরা পড়ায় প্রার্থীদের জরিমানা করা হয়েছে। এমন অভিযান নির্বাচনের আগ পর্যন্ত অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।