ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাদারীপুর-৩: কালকিনি থানার ওসি নাজমুলকে প্রত্যাহারের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
মাদারীপুর-৩: কালকিনি থানার ওসি নাজমুলকে প্রত্যাহারের নির্দেশ

মাদারীপুর: আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় মাদারীপুর জেলার কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

রোববার (২৪ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মারুফুর রশিদ খান।

 

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মাসুদ আলম জানান, নতুন ওসি হিসেবে আসছেন আব্দুল্লাহ আল মামুন। তিনি সোমবার কালকিনি থানায় যোগদান করবেন।

একাধিক সূত্র জানায়, গত ২১ ডিসেম্বর বিকেলে কালকিনির লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে একটি মিছিল বের হয়। সেই মিছিলে অংশ নেন তাহমিনার সমর্থক এসকেনদার খাঁ। এসময় স্থানীয় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর নেতৃত্বে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় আহত হন বেশ কয়েকজন।  

এ ঘটনায় ফজলুল হকসহ ৫৭ জনের নামে কালকিনি থানায় মামলা করা হয়। এরই জের ধরে শনিবার সকালে বাড়ির সামনের রাস্তায় হাঁটতে বের হলে ফজলুল হক বেপারীর নেতৃত্বে এলোপাতাড়ি কুপিয়ে এসকেনদারের পায়ের রগ কেটে দেওয়া হয়। এসময় ঠেকাতে গেলে এসকেনদারের চাচাতো ভাই আবু বক্কর খাঁকেও কুপিয়ে জখম করা হয়।  

পরে দুজনকে উদ্ধার করে প্রথমে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। অবস্থার অবনতি হলে পরে এসকেনদারকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে মারা যান তিনি।  

পরপর দুটি ঘটনায় আইনশৃঙ্খলার অবনতি হিসেবে দেখছে নির্বাচন কমিশন। এছাড়া মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম ওসিকে প্রত্যাহার চেয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত দেন। পরে বিষয়টি তদন্ত করে কমিশন। সত্যতা পাওয়ায় ওসিকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম জানান, কালকিনি থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশনা এসেছে। সোমবার সকালে চিঠি পাব। একই সঙ্গে সোমবার থানায় নতুন ওসি হিসেবে আব্দুল্লাহ আল মামুন যোগদান করবে। পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন ঢাকা জেলা থেকে মাদারীপুর জেলায় আসবেন।

মাদারীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মারুফুর রশিদ খান জানান, কালকিনি থানার ওসি নাজমুল হাসানকে প্রত্যাহারের নির্দেশ এসেছে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ওসিকে প্রত্যাহার করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে।

মাদারীপুর-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। অপরদিকে তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।