ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাকেরগঞ্জ ওসির প্রত্যাহার চান তৃণমূল বিএনপির প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
বাকেরগঞ্জ ওসির প্রত্যাহার চান তৃণমূল বিএনপির প্রার্থী

বরিশাল: বরিশাল-৬ আসনের বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেনের প্রত্যাহার দাবি করেছেন তৃণমুল বিএনপির প্রার্থী টি.এম. জহিরুল হক।

শনিবার (২৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের মতবিনিময় সভা শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

টি.এম. জহিরুল হক বলেন, বাকেরগঞ্জ থানার বর্তমান ওসি আগে এই থানারই সেকেন্ড অফিসার ছিলেন। তার প্রত্যাহার আমি কামনা করছি, এক কথায় বলে দিলাম, এর ব্যাখ্যা দেওয়া যাবে না।

তিনি বলেন, আমাদের বাকেরগঞ্জে টাকার ঝনঝনানির একটি সংস্কৃতি আছে। নির্বাচনের আগে টাকা বিলি হয়। আমরা টাকার লোক না, মাসেল পাওয়ারের লোক না। আমরা ভদ্র রাজনীতি করি। আমরা সম্পূর্ণ অসহায় থাকবো এবং সঠিকভাবে সবজায়গায় পোলিং এজেন্ট দিতে পারবো কিনা তা নিয়েও শঙ্কা রয়েছে। নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ওসিকে প্রত্যাহার করতে হবে এবং গোপনে তদন্ত করে অন্য বিষয়গুলোর বিষয়ে ব্যবস্থা নিতে হবে, যাতে এসব না ঘটে। আর তার ব্যত্যয় ঘটলে নির্বাচন হবে প্রহসনমুখী। এসব কথা আমি প্রধান নির্বাচন কমিশনারকেও বলেছি।

সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, প্রার্থীরা ছোট খাট দুয়েকটি ঘটনার কথা বলেছেন। সেগুলো কঠোরভাবে দমন করার কথা আমি বলেছি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডি‌সেম্বর ২৩, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।