ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার পক্ষে কাজ করতে ২ ইউপি চেয়ারম্যানকে ওসির হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
নৌকার পক্ষে কাজ করতে ২ ইউপি চেয়ারম্যানকে ওসির হুমকি

ময়মনসিংহ: নৌকার পক্ষে কাজ না করলে দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে মামলায় ফাঁসানো হবে বলে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ময়মনসিংহের ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেনের বিরুদ্ধে।

নির্বাচন কমিশন বরাবর এই লিখিত অভিযোগ দায়ের করেছেন ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের স্বতন্ত্র প্রার্থী এবিএম আনিছুজ্জামান আনিছ।

গত ২০ ডিসেম্বর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ সমর্থকদের ভয়ভীতি প্রদর্শনের কারণে এই অভিযোগ করা হয়।  

শনিবার (২৩ ডিসেম্বর) রাত পৌনে ৮টার দিকে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সহকারী রিটানিং কর্মকর্তা মো. জুয়েল আহমেদ বাংলানিউজকে এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় নির্বাচন কমিশন বরাবরে অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি নির্বাচন কমিশন দেখবেন।    

স্বতন্ত্র প্রার্থী এবিএম আনিছুজ্জামান জানান, গত ১৯ ডিসেম্বরের আগে উপজেলার ২ নম্বর বৈলর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান শাহান শাহ এবং ১ নম্বর ধানীখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ সোহেল আহাম্মদ থানায় কাজে গেলে ওসি কামাল তাদেরকে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেন। অন্যথায় তাদেরকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের হুমকি দেয় ওসি। সেই সঙ্গে ধানীখোলা ইউনিয়নের বিট পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম স্থানীয় ভোটারদের নৌকায় ভোট দেওয়ার জন্য চাপ দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।  

এ ঘটনায় ১ নম্বর ধানীখোলা ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ সোহেল বলেন, এলাকার কাজে থানায় গিয়েছিলাম। এ সময় ওসি জানতে চান আমি কার নির্বাচন করছি? তখন আমি বলি এখনো সিদ্ধান্ত নেইনি। এই জবাবে ওসি আমাকে বলেন আপনাকে দুইদিনের সময় দিলাম। নৌকার পক্ষে কাজ করতে হবে, ভেবে আমাকে জানাবেন।

একই ধরনের অভিযোগ করে ২ নম্বর বৈলর ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান শাহান শাহ বলেন, থানায় গিয়েছিলাম একটি কাজে। তখন ওসি আমাকে বলেন- আপনি তো স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন, তা করা যাবে না। আপনি নৌকার পক্ষে কাজ করবেন, না হলে সমস্যায় পড়বেন বলে আমাকে হুমকি দেন।    

তবে এই অভিযোগ অস্বীকার করেছেন ত্রিশাল খানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন। তিনি বলেন, শুনেছি আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে স্বতন্ত্র প্রার্থী। তবে আমি কাউকে হুমকি দেইনি। আমার বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা।  

একইভাবে অভিযোগ মিথ্যা দাবি করেন ত্রিশাল থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, আমি কাউকে নৌকায় ভোট দিতে চাপ দেইনি। এটা মিথ্যা অভিযোগ।

এ বিষয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, এ ধরনের অভিযোগ জানা নেই, এইমাত্র শুনেছি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।