ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সোনারগাঁয়ে জাতীয় পার্টির নির্বাচনী প্রচারণায় হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
সোনারগাঁয়ে জাতীয় পার্টির নির্বাচনী প্রচারণায় হামলার অভিযোগ

নারায়ণগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও জাতীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকার নির্বাচনী প্রচারণায় মাইক বহনকারী অটোরিকশায় সন্ত্রাসী হামলা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় হামলাকারীরা অটোরিকশার চালককে মারধর এবং অটোরিকশা ও প্রচারণার কাজে ব্যবহৃত মাইক ভাঙচুর করে।

উপজেলার জামপুর ইউনিয়নের বেলাবো গ্রামে শনিবার দুপুরে (২৩ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোনারগাঁও থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের বেলাবো গ্রামে দুপুরে জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল প্রতীক) প্রার্থী বর্তমান সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব, জাতীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকার পক্ষে অটোরিকশাযোগে নির্বাচনী প্রচারণা চালানো হয়। এ সময় তিন থেকে চারজনের একটি দল ওই অটোরিকশাটিতে অতর্কিত সন্ত্রাসী হামলা চালায়। এ সময় হামলাকারীরা অটোরিকশা চালক শাহ আলমকে মারধর ও প্রচারণার কাজে ব্যবহৃত মাইক-অটোরিকশাটি ভাঙচুর করে।

অটোরিকশার চালক শাহ আলম বলেন, নির্বাচনী প্রচারণা চলাকালীন উপজেলার পেরাবো গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মুন্না (৩০), মাইন উদ্দিন (২৭), বেলাবো গ্রামের সাদেকের ছেলে রতন (২৫) অটোরিকশা ও মাইক ভাঙচুর করেন। এ সময় তাদের বাধা দেওয়ার চেষ্টা করা হলে তাকেও মারধর করেন।  

এ ব্যাপারে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন লাঙ্গলের বিপক্ষে সোনারগাঁয়ের মানুষকে হুমকি-ধামকি দিচ্ছে। লাঙ্গলের প্রচার-প্রচারণায় বাধা সৃষ্টি করা হচ্ছে। শনিবার লাঙ্গল প্রতীকের পক্ষে প্রচার-প্রচারণা চালানোর সময় অটোরিকশা চালককে মারধর করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে প্রচারণার কাজে ব্যবহৃত অটোরিকশা ও মাইক। এ ঘটনায় তিনি সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেপ্তারের জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।