ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিইসির সভা শুরুর আগে প্রার্থীদের মধ্যে বাগবিতণ্ডা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
সিইসির সভা শুরুর আগে প্রার্থীদের মধ্যে বাগবিতণ্ডা

বরিশাল: বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে চেয়ারে বসতে বলাকে কেন্দ্র করে প্রার্থীদের মধ্যে বাগবিতণ্ডা হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে বরিশালের জেলা ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসক) কার্যালয়ের সভাকক্ষে জেলার সব সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের মতবিনিময় সভা শুরুর আগে এ ঘটনা ঘটে।

যদিও এ সময় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলামসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন না।

ঘটনার প্রত্যক্ষদর্শী সাংবাদিকরা জানিয়েছেন, ঘটনার সময় বরিশাল-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেনন সভাকক্ষে প্রবেশ করেন। তাকে বসতে দেওয়া নিয়ে অপর এক প্রার্থীকে পাশের চেয়ারে যেতে অনুরোধ জানান বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ। আর এতেই পঙ্কজ নাথের সঙ্গে ওই প্রার্থীদের বেধে যায়। এক পর্যায়ে সভাকক্ষের দুই পাশ থেকে বাকবিতণ্ডায় জড়ান তারা। এ সময় পঙ্কজ নাথকে অপর প্রার্থী রাশেদ খান মেনন থামতে বলেন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

ঘটনাস্থলে থাকা জেলা প্রশাসক কার্যালয়ের এক কর্মকর্তা জানান, বিষয়টি তুচ্ছ।  

সভা থেকে বের হয়ে তৃণমূল বিএনপির মো. শাহজাহান সিরাজ সাংবাদিকদের বলেন, রাশেদ খান মেনন ভাই জাতীয় সংসদ নির্বাচনের একজন প্রার্থী, আমিও একজন প্রার্থী। আবার পঙ্কজ নাথও একজন প্রার্থী। কিন্তু সভা কক্ষে মেনন ভাই ঢোকার পরপরই পঙ্কজ নাথ আমাকে চেয়ার ছেড়ে দিতে বলেন। মেনন ভাই যেহেতু পরে আসছেন, তিনি তো পরেই বসবেন এটাই স্বাভাবিক নিয়ম, কিন্তু আমি উঠবো কেন। সামনের দিকে বসতে হলে আগে এলেই পারতেন। এ সময় পঙ্কজ নাথ তার সিনিয়রের সঙ্গেও শিষ্টাচারের বাইরে আচরণ করেছেন বলে অভিযোগ তার।

যদিও এ বিষয়ে পঙ্কজ নাথ সভা শেষে কিছুই বলেননি। তবে তার অনুসারীরা জানান, যে লোককে পাশের চেয়ারে বসতে বলা হয়েছিল তিনি প্রার্থী কি না বলার পর বুঝতে পেরেছেন উপস্থিতরা।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।