ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিশৃঙ্খলা করলে প্রার্থিতা বাতিলসহ লাখ টাকা জরিমানা: ইসি রাশেদা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
বিশৃঙ্খলা করলে প্রার্থিতা বাতিলসহ লাখ টাকা জরিমানা: ইসি রাশেদা

সিরাজগঞ্জ: নির্বাচন কমিশনার বেগম রাশেদা চৌধুরী বলেছেন, যারা অস্থিতিশীল অবস্থা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে নির্বাচন করবেন তাদের ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স। কেই যদি আচরণবিধি লঙ্ঘন করে এবং সে অভিযোগ প্রমাণিত হলে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে সর্বনিম্ন ২০ হাজার, সর্বোচ্চ এক লাখ টাকা জরিমানা এবং প্রার্থিতা বাতিলও করতে পারি।

 

শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।  

ইসি রাশেদা বলেন, আমরা সবাইকে সংযত হয়ে কাজ করার জন্য বলেছি, ভোটাররা যাতে ভোট কেন্দ্রে আসে তারা যেন ভয় না পায় সেটা নিশ্চিত করতে হবে।  

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের আশ্বস্ত করতে চাই। আপনারা স্বাধীনভাবে কাজ করবেন। আপনাদের যদি ভয় দেখানো হয়, বাঁধা দেওয়া হয় বা আপনাদের ইকুইপমেন্ট নেওয়া হয় এটাও শাস্তির আওতায় এনেছি আমরা।  

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে, সেটা তদন্ত করার জন্য আমাদের ইলেকটোরাল কমিটি মাঠে কাজ করছে। অভিযোগ পেলে তদন্ত রিপোর্ট নির্বাচন কমিশন বরাবর পাঠানো হচ্ছে।  

এর আগে সকালে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা সিরাজগঞ্জ সরকারি কলেজে প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় করেন।  

এ সময় রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল ও জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।