ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে মারধর ও হত্যার হুমকির অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে মারধর ও হত্যার হুমকির অভিযোগ 

বরিশাল: বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে মারধর ও আরেক সমর্থককে হুমকি দেওয়ার অভিযোগ তোলা হয়েছে নৌকা প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে। শুক্রবার (২২ ডিসেম্বর) বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের ঝড়ঝড়িয়াতলা বাজার এলাকায় এ ঘটনা ঘটেছে।

 

এ দুটি ঘটনাই নয়, নির্বাচনী প্রচারণায় গিয়ে বাধার মুখে পড়ছেন বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন। তিনি জানিয়েছেন, এ ঘটনায় শনিবার (২৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তার লিখিত অভিযোগ দেবেন। এছাড়াও প্রধান নির্বাচন কমিশনারের কাছেও অভিযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী রিপন।

সন্ধ্যায় সাংবাদিকদের কাছে রিপন অভিযোগ করেন, গত কয়েকদিন ধরে তার নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলার শায়েস্তাবাদে সভাস্থলে পিকনিক আয়োজন করা হয়। পরে অন্য স্থানে সভা করেছেন। নগরের রূপাতলী এলাকায় তার পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্নকাঠি এলাকায় শুক্রবার বিকেলের সভা করতে বাধা দেওয়া হয়। তখন নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দেওয়া হয়। তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় সভা করতে পারেন।  

রিপন অভিযোগ করেন, শুক্রবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে সদর উপজেলার ঝড়ঝড়িয়া তলা এলাকায় তার কর্মী খেটে খাওয়া শ্রমজীবী মো. দুলাল সরদারকে নৌকার কর্মীরা মারধর করেছেন। অপর কর্মী দুলাল হোসেনকে কাশিপুর ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য জীবননাশের হুমকি দিয়েছেন। এ ঘটনায় রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ হবে বলে জানিয়েছেন রিপন।  

হামলার শিকার দুলাল সরদার বলেন, ঝড়ঝড়িয়া তলার মকবুল হোসেনের চায়ের দোকানের সামনে তাকে মারধর করেছে নৌকার কর্মী শাকিল। স্বতন্ত্র প্রার্থী রিপনের ট্রাক প্রতীকের সমর্থন করায় তাকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেন দুলাল সরদার।

অভিযোগের বিষয়ে নৌকার কর্মী শাকিল বলেন, হ্যাঁ আমি নৌকার কর্মী। দুলাল ট্রাকের কর্মী। কিন্তু তাকে ট্রাকের সমর্থন করার কারণে মারধর করা হয়নি। তার সঙ্গে আমার ব্যক্তিগত শত্রুতা রয়েছে। আর তার জেরে ঘটা একটি ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করে রাজনীতির মধ্যে নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি শাকিলের।

দুলাল হোসেন বলেন, সন্ধ্যা ৬টার দিকে কাশিপুরের বিল্ববাড়ী এলাকায় মন্নানের মুদী দোকানের সামনে তাকে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বর মো. মাসুম হাওলাদার হুমকি দিয়েছে। ট্রাকের সমর্থন করলে হাত-পায়ের রগ কেটে দেওয়াসহ বেঁধে রাখার হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেন দুলাল।  

এ ঘটনা পুলিশকে জানিয়েছেন কি না জানতে চাইলে দুলাল বলেন, প্রার্থী রিপনকে জানানো হয়েছে। তিনি বিষয়টি দেখবেন।

অভিযোগ সম্পর্কে কাশিপুর ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মাসুম হাওলাদার বলেন, দুলাল কি অভিযোগ দিয়েছে। পরে তাকে অভিযোগের বিষয়টি বললে তিনি এ ধরনের হুমকি দেননি বলে জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, ডি‌সেম্বর ২৩, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।