ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার সমর্থনে স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে কটূক্তি, সাবেক বিএনপি নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
নৌকার সমর্থনে স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে কটূক্তি, সাবেক বিএনপি নেতাকে শোকজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নৌকার প্রার্থী আব্দুল মমিন মণ্ডলের নির্বাচনী সমাবেশে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসকে নিয়ে খারাপ মন্তব্য করায় আওয়ামী লীগে সদ্য যোগদানকারী সাবেক বিএনপি নেতা আতাউর রহমানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) নির্বাচনী এলাকার নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা এ নোটিশ দেন।

 

আতাউর রহমান বেলকুচি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও রাজাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান। তিনি আগে ধানের শীষ প্রতীকে উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন। সম্প্রতি তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন।  

বুধবার সন্ধ্যায় শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার মো. আমিরুল মোমেন খান শোকজ নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আতাউর রহমানকে আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১২টায় শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ প্রার্থী আব্দুল মমিন মণ্ডলের পক্ষে এক নির্বাচনী সমাবেশে দেওয়া বক্তব্যে আতাউর রহমান বলেছেন, ‘আব্দুল লতিফ বিশ্বাস যাতে ভোট চাইতে না পারে, সে রকম পরিবেশ সৃষ্টি করবেন, এবং ‘৭ জানুয়ারির পরে নিচে মাটি দিয়ে হাঁটবেন না, তাকে চলে যেতে হবে মঙ্গল গ্রহে’। তার বক্তব্যে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা-২০০৮ এর ধারা ১১(ক) এর লঙ্ঘন হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।