ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহারের অভিযোগে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহারের অভিযোগে শোকজ

কুষ্টিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া-৩ আসনের দুই প্রার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে এ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কুষ্টিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মাদ মাজহারুল ইসলাম এ শোকজ করেন।

 

কুষ্টিয়া-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শহরের আড়ুয়াপাড়ার ৭২ নম্বর শহীদ ইয়াকুব সড়কের বাসিন্দা আনোয়ার আলীর ছেলে পারভেজ আনোয়ার তনুকে শোকজ করা হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কুষ্টিয়া পৌরসভার গাড়ি ব্যবহার এবং কর্মচারীদের নির্বাচনী কাজ করতে বাধ্য করেছেন।
একইভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবউল আলম হানিফের সমর্থক সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিলন মণ্ডল ও ছাত্রলীগ নেতা শালদাহ গ্রামের বাড্ডার ছেলে শামীমকে আলাদাভাবে শোকজ  নোটিশ দেওয়া হয়েছে।

তাদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনুর ঈগল প্রতীকের নির্বাচনী প্রচারণায় নিয়োজিত কর্মীদের বাধা দেওয়া ও মারধর করার অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় তনুকে এবং দুপুর ১২টায় মিলন ও শামীমকে আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।

এছাড়া উসকানিমূলক বক্তব্যসহ স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি দেওয়ার অভিযোগে কুমারখালী পৌর মেয়র সামসুজ্জামান অরুণ এবং প্যানেল মেয়র হারুন অর রশীদ হারুনকেও পৃথকভাবে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

 কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে নৌকা প্রতীকের প্রার্থী সেলিম আলতাফ জর্জের এ দুই সমর্থকের বিরুদ্ধে অভিযোগ, গত ১২ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় নন্দলালপুর ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফের কর্মী-সমর্থকদের উদ্দেশ্য করে উসকানিমূলক বক্তব্য ও হুমকি দেন তারা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।