ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি প্রচার করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
আচরণবিধি প্রচার করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ ইসির

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি প্রচারের জন্য রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২০ ডিসেম্বর) ইসির লাইব্রেরি অ্যান্ড ডকুমেন্টেশন শাখার লাইব্রেরিয়ান নাছিমা আক্তার নির্দেশনাটি সব রিটার্নিং কর্মকর্তা, আঞ্চলিক ও জেলা নির্বাচন কর্মকর্তাদের পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে নির্বাচন কমিশন হতে প্রার্থীর আচরণ বিধি ও ভোটার সচেতনতামূলক বেশ কিছু টিভিসি, থিম সং, সোশ্যাল মিডিয়ার কন্টেন্ট ও অ্যানিমেশন কন্টেন্ট নির্মাণ করা হয়েছে, যা জনস্বার্থে বহুল প্রচার প্রয়োজন।

নির্মিত এসব টিভিসির মধ্যে গত ৪ ডিসেম্বর আচরণ বিধি সম্পর্কিত পাঁচটি এবং ১৯ ডিসেম্বর সাতটি টিভিসি, একটি থিম সং এবং দশটি সোশ্যাল মিডিয়ার কন্টেন্ট ও পাঁচটি অ্যানিমেশন কন্টেন্ট কমিশনের অনুমোদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের ওয়েব সাইট, ইউটিউব ও ফেসবুক পেজে আপলোড করা হয়েছে এবং বাংলাদেশ টেলিভিশনসহ সকল বেসরকারি চ্যানেলসমূহে প্রচার করা হচ্ছে।

আপলোড করা টিভিসি, থিম সং, সোশ্যাল মিডিয়ার কন্টেন্ট ও অ্যানিমেশন কন্টেন্ট নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে আঞ্চলিক ও জেলা নির্বাচন অফিসের বিল বোর্ড/এলইডি স্ক্রিন (যদি থাকে) ও স্থানীয় ক্যাবল অপারেটরের মাধ্যমে জনস্বার্থে বহুল প্রচারের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ইইউডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।