ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কাউকে ছাড় দেওয়া হবে না: ইসি আহসান হাবিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
কাউকে ছাড় দেওয়া হবে না: ইসি আহসান হাবিব

কুষ্টিয়া: নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, ভোট সুষ্ঠু করতে বর্তমান নির্বাচন কমিশন জিরো টলারেন্স মন্ত্রে বিশ্বাসী। কাউকে ছাড় দেওয়া হবে না।

সে যত শক্তিশালীই হোক না কেন আর দুর্বলই হোক না কেন। সবাই কমিশনের কাছে সমান।  

নির্বাচনে যে বাধাই আসুক না কেন, সবল কিংবা দুর্বল প্রার্থী, সবাই আমাদের কাছে সমান। ৭ জানুয়ারি ভোটে কারচুপি হলে সেই ভোটকেন্দ্রের ভোট বাতিল করা হবে। তদন্ত সাপেক্ষে ওই কেন্দ্রের কর্মকর্তাদের বহিষ্কার করা হবে। একটা-দুইটা সহিংস ঘটনায় কথা না শুনলে চিঠি দেওয়া হবে, চিঠিতে কাজ না হলে অ্যাকশন, এমনকি বেশি সহিংসতা করলে প্রার্থিতাও বাতিল হতে পারে, যোগ করেন ইসি আহসান হাবিব।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের ও তাদের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।  
 
সাংবাদিকদের বিষয়ে তিনি বলেন, সাংবাদিকদের সহযোগিতায় যা যা করার, সবই করা হয়েছে। আর ভোটারদের বাড়ি থেকে কেন্দ্রে এনে সুষ্ঠু পরিবেশে ভোট দেওয়ানোর সব ব্যবস্থা কমিশন করেছে।

এসময় জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এহেতেশাম রেজা, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, সংসদ সদস্য প্রার্থী ও তাদের প্রতিনিধি এবং বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।