ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উসকানিমূলক বক্তব্য দেওয়ায় আ ক ম বাহারকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
উসকানিমূলক বক্তব্য দেওয়ায় আ ক ম বাহারকে শোকজ আ ক ম বাহাউদ্দিন বাহার, ফাইল ফটো

ঢাকা: উসকানিমূলক বক্তব্য দেওয়ায় কুমিল্লা-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে শোকজ দিয়েছেন সংশ্লিষ্ট তদন্ত কমিটি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আসনটির তদন্ত কমিটি ও যুগ্ম জেলা জজ মোহাম্মদ সিরাজ উদ্দিন ইকবাল তাকে শোকজ দেন।

বাহাউদ্দিনকে দেওয়া শোকজে উল্লেখ করা হয়, আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৬ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে গত ১৮ ডিসেস্বর কুমিল্লা মহানগরের ৩ নম্বর ওয়ার্ডের কালিয়াজুরি পিটিআই স্কুল মাঠে উঠান বৈঠক করেছেন। ওই বৈঠকে আপনি ‘কোনো প্রার্থীর পক্ষে বিএনপি-জামায়াতকর্মীদের পেলে তাদের হাত-ঠ্যাং (পা) ভেঙে দেবেন। আমি আ ক ম বাহাউদ্দিন আপনাদের সঙ্গে আছি’ মর্মে উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।

আপনার ওই বক্তব্যের কারণে নির্বাচনের সুষ্ঠু, অবাধ ও ভীতিমুক্ত পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে এবং এতে আপনি রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক) লঙ্ঘন করেছেন মর্মে দৃষ্ট হয়।

এ অবস্থায় ওই বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না আগামী ২৪ ডিসেম্বর বেলা ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শাবেন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।