ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সময়ে সময়ে ভোট পড়ার হার জানাতে মাঠ কর্মকর্তাদের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
সময়ে সময়ে ভোট পড়ার হার জানাতে মাঠ কর্মকর্তাদের নির্দেশ

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সময়ে সময়ে ভোট পড়ার হার জানাতে সব জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনা দিল নির্বাচন কমিশন (ইসি)। এ কর্মকর্তারা রিটার্নিং কর্মকর্তাদের সহায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ইসির উপ-পরিচালক মো আলা উদ্দিন আল মামুন এ সংক্রান্ত নির্দেশনা মাঠ কর্মকর্তাদের পাঠান। এতে ভোটের দিন একটি নির্দিষ্ট সময় পরপর ভোটাররা ভোট পড়ার হার জানতে পারবেন। এ জন্য একটি অ্যাপ তৈরি করেছে ইসি। সেখানে নির্দিষ্ট প্রক্রিয়ায় লগ ইন করলেই জানা যাবে সে তথ্য। এর আগে ভোটকেন্দ্র থেকেই ভোটগ্রহণ কর্মকর্তারা তা নির্দিষ্ট অ্যাপে তথ্য দেবেন।

জেলা কর্মকর্তাদের পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, সুষ্ঠু, অবাধ ও আইনানুগভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য ভোটিং স্ট্যাটিসটিকস অ্যাপ ইউজার ম্যানুয়াল এবং এসএমএসের মাধ্যমে তথ্য দেওয়ার নির্দেশিকা ভোটগ্রহণকারী কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার) দেওয়া এবং এ বিষয়ে প্রশিক্ষণে আলোচনা করা প্রয়োজন।

ভোটগ্রহণ চলাকালীন ভোটকেন্দ্রে নিয়োজিত ভোটগ্রহণ কর্মকর্তারা অ্যাপের মাধ্যমে সময়ভিত্তিক প্রদত্ত ভোটসংখ্যা পাঠাবেন।  

আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।