ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটে ৬ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
সিলেটে ৬ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সিলেট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেষ দিনে ছয় প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। প্রত্যাহার হওয়া প্রার্থীদের মধ্যে জাকের পার্টির ৩, তৃণমূল বিএনপির একজন ও দুইজন স্বতন্ত্র প্রার্থী।

রোববার (১৭ ডিসেম্বর) ছিল মনোনয়ন শেষ দিন। এদিন বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মিসবাহ উদ্দিন সিরাজসহ ছয়জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

সিলেট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ছাড়াও জাকের পার্টির সিলেট-১ আসনের আব্দুল হান্নান, সিলেট-২ আসনের মো. ছায়েদ মিয়া ও সিলেট-৪ আসনের আলী আকবর এবং সিলেট-৫ আসনে তৃণমূল বিএনপির কয়েছ আহমদ কাওছার প্রার্থিতা প্রত্যাহার করেন।

সিলেটের সহকারি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসনের স্থানীয় সরকার উপ-পরিচালক সুবর্ণা সরকার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে জাকের পার্টির অভিযোগ, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না থাকায় কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে তারা মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এদিকে, তৃণমূল বিএনপির প্রার্থীর অভিযোগ, দলের কেন্দ্রীয় নেতারা কোনো ধরনের সমন্বয় না করাতে তিনি মনোনয়ন প্রত্যাহার করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার (১৮ ডিসেম্বর) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ  অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এনইউ/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।