ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মনোনয়ন প্রত্যাহার

নৌকার বিপক্ষে জিতে এমপি হতে চান না সিরাজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
নৌকার বিপক্ষে জিতে এমপি হতে চান না সিরাজ

সিলেট: প্রার্থিতা প্রত্যাহার করেছেন আওয়ামী লীগের সাবেক তিনবারের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি সিলেট-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন তুলেছিলেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রোববার (১৭ ডিসেম্বর) তিনি সংশ্লিষ্ট আবেদন জমা দেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

জানা গেছে, রোববার দুপুরে স্ত্রী ফারজানা মিসবাহকে সঙ্গে নিয়ে সিলেট জেলা প্রশাসনে আসেন মিসবাহ উদ্দিন সিরাজ। পরে দ্বাদশ জাতীয় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) শেখ রাসেল হাসানের কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

আবেদন জমা দেওয়ার পর এ বিষয়ে বাংলানিউজের সঙ্গে কথা বলেন অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি বলেন, আমি আজীবন আওয়ামী লীগের রাজনীতি করে এসেছি। নৌকা প্রতীকে নির্বাচন করতে চেয়েছি। কিন্তু নৌকার বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নিজের বিবেকের কাছে ধরা খেয়ে গেছি। ব্যক্তিস্বার্থে আমি দাঁড়িয়ে যদি জিতেও যাই, তবে তো নৌকাকে হারিয়ে জিততে হবে। তাই নৌকার বিপক্ষে জিতে এমপি হতে চাই না। দিনরাত এই চিন্তায় আমার ঘুম হয় না। তাই সিদ্ধান্ত নিয়েছি প্রত্যাহারের।

বাংলানিউজকে তিনি আরও বলেন, নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী যারা আমাকে যারা সমর্থন দিয়েছেন। ভোটারদের যারা প্রার্থিতার জন্য স্বাক্ষর দিয়েছেন সবার প্রতি সারাজীবন কৃতজ্ঞতা ও ঋণের বন্ধনে আবদ্ধ থেকে গেলাম। আমি আজীবন নৌকার জন্য কাজ করে যাবো। নৌকাকে জেতাতে নেতাকর্মীদের কাজ করার আহ্বানও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।