ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সুনামগঞ্জ-৫ আসনে মানিক ও শামিমকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
সুনামগঞ্জ-৫ আসনে মানিক ও শামিমকে শোকজ

সুনামগঞ্জ: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় সুনামগঞ্জ-৫ আসনের আওয়ামী লীগের নৌকার মনোনীত প্রার্থী মহিবুর রহমান মানিক ও আওয়ামী স্বতন্ত্র প্রার্থী শামিম আহমেদ চৌধুরীকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

সোমবার (১১ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটির সদস্য সিনিয়র সহকারী জজ বেলাল হোসেনের স্বাক্ষরিত পৃথক পত্রে নির্বাচন আগে অনিয়ম ও নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় উভয় প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

 

পত্রে উল্লেখ করা হয়, উভয় প্রার্থী মনোনয়নপত্র দাখিলের আগে ও পরে সড়ক পথে মোটরসাইকেল শোডাউন ও আনন্দ মিছিল, মতবিনিময় সভা, জনসংযোগ ও উঠান বৈঠকে জনসমাগম করা ও প্রার্থীদের বক্তব্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। যা একাধিক স্থানীয় ও জাতীয় মিডিয়ায় প্রকাশ পেয়েছে বলে উল্লেখ করা হয়। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণবিধি মালা ২০১৮ এর বিধি ৩, ৬ (খ), ৬ (গ) ৮ (ক) ও ১২ বঙ্গ করা হয়েছে মর্মে উল্লেখ করা হয়।

সে কারণে স্বতন্ত্র প্রার্থী শামিম চৌধুরীকে আগামী ১৩ ডিসেম্বর ২০২৩ এবং মহিবুর রহমান মানিককে আগামী ১৪ ডিসেম্বর ২০২৩ সকাল ১১ ঘটিকার মধ্যে সংশ্লিষ্ট কমিটিকে লিখিত ব্যাখ্যা প্রদানে নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।