ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কিশোরগঞ্জ-১ আসনে প্রার্থিতা ফিরে  পেলেন সাফায়েতুল ইসলাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
কিশোরগঞ্জ-১ আসনে প্রার্থিতা ফিরে 
পেলেন সাফায়েতুল ইসলাম

কিশোরগঞ্জ: নির্বাচন কমিশনে আপিল মঞ্জুর হওয়ায় প্রার্থিতা ফেরত পেয়েছেন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর উপজেলা) আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ সাফায়েতুল ইসলাম।  

রোববার (১০ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে শুনানি শেষে তার আপিল আবেদনটি মঞ্জুর করায় প্রার্থিতা ফিরে পান তিনি।

এর আগে গত রোববার (৩ ডিসেম্বর) বাছাইয়ের দিনে ১% ভোটারের স্বাক্ষর যাচাইয়ে একজন মৃত ভোটারের তথ্য পাওয়ায় তার প্রার্থিতা বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ।  

রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ সাফায়েতুল ইসলাম নির্বাচন কমিশনে প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছিলেন।  

সাফায়েতুল ইসলাম মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের ছেলে। এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন তার ছোট বোন ও বর্তমান এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয় ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।