ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আড়াইহাজারে আদালতের অভিযানে ব্যানার-ফেস্টুন অপসারণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
আড়াইহাজারে আদালতের অভিযানে ব্যানার-ফেস্টুন অপসারণ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে আসন্ন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে ব্যানার, ফেস্টুন টানিয়ে নির্বাচনী প্রচারণা চালানোয় অপসারণ কার্যক্রম পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১০ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জাহান কনকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

রোববার গোপালদী বাজার, দাইরাদী, রামচন্দ্রদী, ফতেপুর, কালিরহাট, চৌরাস্তা, শিবপুর, দক্ষিণপাড়া, গাজীপুরাসহ বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।  এ সময় এমপি প্রার্থীদের ব্যানার, ফেস্টুন অপসারণ করা হয়।

এ সময় বেশিরভাগ স্থানেই বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর ব্যানার ফেস্টুন দেখা যায়।

এ বিষয়ে সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জাহান কনক জানান, নির্বাচন আচরণবিধি প্রতিপালনের অংশ হিসেবে জেলা রিটার্নিং অফিসার মহোদয়ের নির্দেশনা অনুযায়ী এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রতীক বরাদ্দের আগে ব্যানার, ফেস্টুনের মাধ্যমে এভাবে প্রচারণা চালানো আচরণবিধি লঙ্ঘনের শামিল। তাই এসব ব্যানার ফেস্টুন সরিয়ে ফেলা হয়েছে। আগামীতেও এভাবে আচরণবিধি লঙ্ঘন করলে আরও কঠোর অভিযান পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।