ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সময়ের আগেই শুনানি, প্রার্থীর বক্তব্য শুনল না ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
সময়ের আগেই শুনানি, প্রার্থীর বক্তব্য শুনল না ইসি আনিসুর রহমান বুলবুল

ঢাকা: পূর্বনির্ধারিত সময়ের আগেই শুনানি করে যথাসময়ে উপস্থিত প্রার্থী আনিসুর রহমান বুলবুলের বক্তব্য আর শুনল না নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে টাঙ্গাইল-৬ আসনের স্বতন্ত্র এ প্রার্থীর প্রার্থিতা ফিরে পাওয়ার আপিলও নামঞ্জুর করেছে সংস্থাটি।

রোববার (১০ ডিসেম্বর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত শুনানিতে এ ঘটনা ঘটে। এ সময় গণমাধ্যমকর্মীসহ অন্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

পরে বুলবুল সাংবাদিকদের বলেন, আমি শুনানির আধাঘণ্টা আগে এসেছি। আমি ভেতরে যাওয়ার পর আমাকে বলা হলো আপনার শুনানি হয়ে গেছে। আমার সাংবিধানিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে। প্রথমে জেলায় আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এখানেও ঠিক একই অবস্থা করা হলো। আমি তাকে (সিইসি) বিনীত অনুরোধ করি। এরপরও তারা বলল না, হবে না।

তিনি বলেন, আমার শুনানি ১২টায় ছিল। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার বললেন নো, আপনি হাইকোর্টে যান। আপনার শুনানি আগেই হয়ে গেছে। গেট আউট, আপনার আইনজীবী সময়ের জন্যও কিছু বলেননি। এরপর পুলিশ দিয়ে আমাকে বের করে দিয়েছেন তারা। এটা ষড়যন্ত্র করে করা হয়েছে। আমি হাইকোর্টে যাব। আমি বলেছি, আমার মৌলিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ