ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকার প্রার্থী সাজুর রয়েছে ১৩ লাখ টাকার ঋণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় নৌকার প্রার্থী সাজুর রয়েছে ১৩ লাখ টাকার ঋণ 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে সদ্য বিজয়ী এমপি শাহজাহান আলম সাজু। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়নে লড়ছেন এ আসন থেকে।

কোপিপতি এ প্রার্থী এবার নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় উল্লেখ করেছেন যে তার ১৩ লাখ টাকা ঋণ রয়েছে।  

এ টাকা তিনি তার নিকটাত্মীয়ের মাধ্যমে ব্যাংক থেকে নিয়েছেন বলে হলফনামায় উল্লেখ করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফামা অনুযায়ী সঞ্চয়পত্রের মাধ্যমে তার বাৎসরিক আয় নয় হাজার ৬৮ টাকা এবং চাকরি থেকে বাৎসরিক আয় হয় ১১ লাখ ৪৪ হাজার ৮৪৬ টাকা। এছাড়া অস্থাবর সম্পদ হিসেবে তার নগদ টাকা রয়েছে ১২ লাখ ২২ হাজার ১৬৪ টাকা এবং তার স্ত্রীর নামে রয়েছে ২২ লাখ ২৫ হাজার ৩৩২ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ২ লাখ ৯ হাজার ৯৬৮ টাকা এবং শেয়ারের পরিমাণ ৭ লাখ ৪০ হাজার টাকা। পোস্টাল, সেভিংসসহ বিভিন্ন খাতে বিনোয়োগ রয়েছে ২ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। এছাড়া তার ৩ লাখ টাকা দামের ১টি মোটরযান রয়েছে। পাশাপাশি তার নিজের নামে রয়েছে ২০ তোলা স্বর্ণ এবং স্ত্রীর নামে রয়েছে ১ লাখ টাকার গহনা। এছাড়া তার আসবাবপত্র রয়েছে ৭০ হাজার টাকার। পাশাপাশি অন্যান্য কল্যাণ তহবিলে রয়েছে ১ লাখ ৭১ হাজার ৪০৮ টাকা।  

হলফনামায় স্থাবর সম্পদের বিবরণীতে উল্লেখ করা হয়, তার কৃষিজমির পরিমাণ ৮ শতাংশ। অর্জনকালীন সময়ে যার মূল্য ২৪ লাখ ৫৩ হাজার ৫২৫ টাকা এবং অকৃষিজমির পরিমাণ ১৫৮.৯৮ শতাংশ। যার মধ্যে ৩৪ লাখ ৫৫ হাজার ৭৫০ টাকার জমি নিজের নামে এবং স্ত্রীর নামে রয়েছে ৩৮ লাখ ৮১ হাজার ৬৬৮ টাকার জমি। এছাড়া ভবন রয়েছে ৩ লাখ ৮৪ হাজার ১৪২ টাকার।

পাশাপাশি তার নামে ব্রাহ্মণবাড়িয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা ছিল। যা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।