ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি আ. লীগের জন্য, বিএনপির জন্য নয়: ইসি আলমগীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
আচরণবিধি আ. লীগের জন্য, বিএনপির জন্য নয়: ইসি আলমগীর

জামালপুর: নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচনী আচরণবিধি আওয়ামী লীগের জন্য প্রযোজ্য, বিএনপির জন্য প্রযোজ্য নয়।

বুধবার (০৬ ডিসেম্বর) দুপুরে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের সঙ্গে বিদেশিরা দেখা করেছেন। আমরা সব সময় বলে আসছি তারা (বিদেশিরা) আমাদের ওপর কোনো চাপই দেন নাই এবং চাপ দেওয়ার অধিকারও তাদের নাই। ’

ইসি আলমগীর বলেন, ‘ভোট যেন অবাধ ও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে পারি। আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন শান্ত থাকে, ভোটাররা যেন অবাধে ভোটকেন্দ্র যেতে পারেন, প্রার্থীরা ও তার সমর্থকরা যেন নির্বাচনের প্রচার করতে পারেন এই পরিবেশ নিশ্চিত করতেই এখানে এসেছি’।  

ভোটাররা ভোটকেন্দ্রে যেতে পারবেন না-এমন কোনো খবর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে নেই বলেও জানান তিনি।  

জেলা প্রশাসক ও জেলা জেলার রিটার্নিং অফিসার মো. শফিউর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার, সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।