ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পঞ্চগড়ে আদালতে শোকজের জবাব দিলেন আ.লীগ প্রার্থী মুক্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
পঞ্চগড়ে আদালতে শোকজের জবাব দিলেন আ.লীগ প্রার্থী মুক্তা

পঞ্চগড়: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন আচরণবিধি না মানার অভিযোগে নির্বাচন অনুসন্ধান কমিটির দেওয়া কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা।  

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ মার্জিয়া খাতুনের আদালতে সশরীরে উপস্থিত হলে আদালতের খাস কামরায় তিনি লিখিত জবাব দেন।

 

এর আগে গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকের দেওয়া হাড়হাড্ডি ভেঙে ফেলার হুমকিতে আচরণবিধি লঙ্ঘন হওয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।  

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সশরীরে উপস্থিত থেকে নোটিশের জবাব শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা।  

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার উপস্থিতিতে এক সহকর্মী যে বক্তব্য দিয়েছেন ও স্বতন্ত্র প্রার্থীরা যে অভিযোগ করেছেন সেটি আমার কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। ইউনিয়ন আওয়ামী লীগের বাসায় বেড়াতে গিয়েছিলাম। এর মাঝে ঘরোয়া একটি বৈঠকে আমাদের সাংগঠনিক সম্পাদক প্রসঙ্গতভাবে আগের যে ঘটনা ঘটেছে তার পরিপ্রেক্ষিতে বলে ফেলেছে। যদিও আমার কাছে এ বক্তব্য গ্রহণযোগ্য না। এ বক্তব্যে তাৎক্ষণিক আমাদের সেই নেতাকে তিরস্কার করে ভবিষ্যতের জন্য সতর্ক করেছি। এদিকে আগামীতে আমার কোনো সভায় যেন এমন বক্তব্য কেউ না দেন, সে বিষয়ে সবাইকে সচেতন করেছি।  

নির্বাচন আচরণবিধি সংক্রান্ত বিষয়ে আদালতে যে কারণে আমাকে ডেকেছিলেন, তার জন্য সশরীরে উপস্থিত হয়ে আদালতে তার জবাব দিয়েছি। আর এর মাধ্যমে প্রমাণিত হয় শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হওয়া সম্ভব। এ থেকে আরও প্রমাণিত হচ্ছে জবাবদিহিতার বাইরে কেউ নয়।  

তবে আজকে যে জবাবদিহিতার মাঝে পড়লাম, তা আমাদের কাছে একটি শিক্ষা। একই সঙ্গে আমাদের যারা স্বতন্ত্র প্রার্থী রয়েছেন, এটি তাদের জন্যও একটি সতর্ক বার্তা। আগামী ০৭ জানুয়ারিতে জনগণ যাকে ভালোবেসে ভোট দিয়ে নির্বাচিত করবে, তার জন্য আমরা মানসিকভাবে প্রস্তুত আছি।  

জানা গেছে, গত ০২ ডিসেম্বর পঞ্চগড় সদর উপজেলার মানিমাছপুকুরী বাজারে নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়ার উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব এক বক্তব্যে নৌকা মার্কা ও নৌকা মার্কার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করলে সেই সব সমর্থককে হাড়হাড্ডি ভেঙে দেওয়ার জন্য নির্দেশ দেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। নির্বাচনকে কেন্দ্র করে এমন বক্তব্যে প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করায় মঙ্গলবার দেওয়া এক নোটিশে বুধবার দুপুরে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে নোটিশ দেওয়া হয় ওই প্রার্থীকে।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ