ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নওগাঁয় দুই এমপি প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
নওগাঁয় দুই এমপি প্রার্থীকে শোকজ শহিদুজ্জামান ও তোফাজ্জল

নওগাঁ: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অপরাধে নওগাঁ-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহিদুজ্জামান সরকার ও একই আসনের জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে এ দুই প্রার্থীকে আলাদা চিঠির মাধ্যমে শোকজ করা হয়।

 

নওগাঁ-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, সিনিয়র সহকারী জজ মো. আহসান হাবিব বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৩০ নভেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান এমপি শহিদুজ্জামান সরকারের উপস্থিতিতেই দলীয় নেতাকর্মীরা মোটরসাইকেল শোডাউন করেন। আর ৩ ডিসেম্বর থেকে কয়েকদিন জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেনের লোকজন রঙিন ব্যানার ফেস্টুন লাগিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। যা খবর বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে। তাদের এসব কর্মকাণ্ড নির্বাচনী আচরণবিধির ২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

তাই আগামী ১০ ডিসেম্বর দুপুরে অস্থায়ী সিনিয়র সহকারী জজ আদালতের কার্যালয়ে হাজির হয়ে তাদের লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

বিষয়টি নিশ্চিত করে ফোন কলে তোফাজ্জল হোসেন বলেন, শোকজের বিষয়টি তার জানা নেই।  

আর বর্তমান এমপি শহীদুজ্জামান সরকার ফোন কল রিসিভ
করেননি।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ