ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাবনার ৫ আসনে ৩৪টি মনোনয়নপত্র বৈধ, ৩টি বাতিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
পাবনার ৫ আসনে ৩৪টি মনোনয়নপত্র বৈধ, ৩টি বাতিল 

পাবনা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫টি সংসদীয় আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৭ জন। এর মধ্যে ৩টি বাতিল ও ৩৪টি বৈধ ঘোষণা দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে পাবনা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মু. আসাদুজ্জামান সাংবাদিকদের এতথ্য জানান।

দ্বিতীয় দিনের যাচাই-বাছাই শেষে তিনি বলেন, ‘৫টি আসনের জন্য ৩৭টি মনোনয়নপত্র জমা পড়েছিল। গতকাল রোববার এবং আজ সোমবার দুই ধাপে আমরা এগুলো যাচাই-বাছাই করেছি। এর মধ্যে পাবনা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ডলি সায়ন্তনীর ক্রেডিট কার্ডে ঋণ খেলাপির জন্য মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়াও ১ শতাংশ ভোটার সমর্থনে ত্রুটি থাকায় পাবনা-২ আসনে আব্দুল আজিজ খান এবং পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী রবিউল করিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া বাকি ৩৪টি মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন-
পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার একাংশ) আসনে অ্যাডভোকেট শামসুল হক টুকু (আওয়ামী লীগ), অধ্যাপক আবু সাইয়িদ (স্বতন্ত্র), সরদার শাজাহান (জাতীয় পার্টি), শামসুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), পারভীন খাতুন (জাসদ), জয়নাল আবেদীন (তৃণমূল বিএনপি) ও মুকুল হোসেন (জাকের পার্টি)।

পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে আহমেদ ফিরোজ কবির (আওয়ামী লীগ), খন্দকার আজিজুল হক আরজু (স্বতন্ত্র), মেহেদী হাসান রুবেল (জাতীয় পার্টি), আজিজুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), শেখ আনিসুজ্জামান (জাসদ), আবুল কালাম আজাদ (তৃণমূল বিএনপি), মমিনুল ইসলাম (বাংলাদেশ তরিকত ফেডারেশন)।

পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া ও ফরিদপুর) আসনে মকবুল হোসেন (আওয়ামী লীগ), আব্দুল হামিদ মাস্টার (স্বতন্ত্র), মীর নাদিম মোহাম্মদ ডাবলু (জাতীয় পার্টি), মাহবুবুর রহমান জয় চৌধুরী (বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপি), বেলাল মোল্লা (ন্যাশনাল পিপলস পার্টি), খায়রুল আলম (গণতন্ত্রী পার্টি), কামরুজ্জামান মো. হাদী (জাকের পার্টি) ও আবুল বাশার শেখ (জাসদ)।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে গালিবুর রহমান শরীফ (আওয়ামী লীগ), বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক (জাসদ), রেজাউল করিম (জাতীয় পার্টি), মো. পাঞ্জাব আলী বিশ্বাস (স্বতন্ত্র) এবং মো. মনছুর রহমান।

পাবনা-৫ (সদর) আসনে গোলাম ফারুক খন্দ: প্রিন্স (আওয়ামী লীগ), আব্দুল কাদের খান (জাতীয় পার্টি), মো. জাকির হোসেন (ওয়ার্কার্স পার্টি), মো. মফিজ উদ্দিন প্রাং (জাকের পার্টি), মো. আবু দাউদ (ন্যাশনাল পিপলস পার্টি) এবং মো. আফজাল হোসেন বটু (তৃণমূল বিএনপি)।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।