ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধা-৩ আসনের প্রার্থী বিপ্লবকে অনুসন্ধান কমিটির তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
গাইবান্ধা-৩ আসনের প্রার্থী বিপ্লবকে অনুসন্ধান কমিটির তলব

গাইবান্ধা: আচরণবিধি লঙ্ঘন করায় গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সাহরিয়া খাঁন বিপ্লবকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (৩ ডিসেম্বর) গাইবান্ধা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও গাইবান্ধার সহকারী জজ মো. দেলোয়ার হোসেন সোমবার (৪ ডিসেম্বর) স্ব-শরীরে উপস্থিত হয়ে তাকে লিখিত ব্যাখ্যা দেওয়ার আদেশ দেন।

সাহরিয়া খান বিপ্লব গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী। তিনি সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সদ্য পদত্যাগ করেছেন। এছাড়া তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আইন অনুযায়ী নির্ধারিত সময়ের আগে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে সাহরিয়া খাঁন বিপ্লবকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

আদেশে বলা হয়, গাইবান্ধা-৩ আসনের একজন সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর গত শুক্রবার (১ ডিসেম্বর) রাত ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত নির্বাচনী এলাকার ধাপেরহাটে প্রায় ৪০০ জন লোকের সমাগম করে সভা অনুষ্ঠান করেছেন ও নির্বাচনি প্রচারণা চালিয়েছেন তিনি। এতে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন হয়েছে। আইন নির্ধারিত সময়ের আগে নির্বাচনী প্রচারণা করার মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন।

অভিযুক্ত সাহরিয়া খান বিপ্লব বলেন, ওইদিন ধাপেরহাট বণিক সমিতির বার্ষিক সভায় যোগ দিয়েছিলাম আমি। সেখানে এক থেকে দেড়শ স্থানীয় ব্যবসায়ী উপস্থিত ছিলেন। আমি সাদল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলাম বলে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এখানে কোনো নির্বাচনী প্রচার চালানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।