ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফরিদপুর-৩ আসনের আ.লীগের প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
ফরিদপুর-৩ আসনের আ.লীগের প্রার্থীকে শোকজ

ফরিদপুর: আচরণবিধি লঙ্ঘন করায় ফরিদপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হককে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

ফরিদপুর-৩ আসনের জন্য গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ (তৃতীয় আদালত) নুসরাত জাবীন নিন্মী রোববার (০৩ ডিসেম্বর) এ শোকজ নোটিশ ইস্যু করেন।

ওই নোটিশ অনুযায়ী সোমবার (৪ ডিসেম্বর) ব্যক্তিগতভাবে কিংবা তার একজন প্রতিনিধিকে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, গত ২৮ নভেম্বর বুধবার সন্ধ্যায় ভাটি কানাইপুর গ্রামে উঠান বৈঠকে বিপুল জনসমাগমে আপনার পক্ষে ভোট দেওয়ার প্রচারণায় অংশ নেন। এছাড়া আপনার পক্ষে গত ২ ডিসেম্বর ফরিদপুর পৌরসভার ছয় নম্বর ওয়ার্ড ডোমরাকান্দি গ্রামে রুখসানা আহমেদ (যুব মহিলা লীগের আহ্বায়ক), রুমানা হক (আপনার সহধর্মিণী) এবং অন্যান্য বক্তারা দেড়শ থেকে দুইশ জন মানুষের উপস্থিতিতে আপনার পক্ষে ভোট প্রার্থনা করেন। একই দিন তারা ২৬ নম্বর ওয়ার্ডে সাদীপুর উঠান বৈঠকে বিপুল জনসমাগম এবং সন্ধ্যায় ক্ষিদির বিশ্বাসের ডাঙ্গী গ্রামে উঠান বৈঠকে আপনার পক্ষে প্রচারণা চালায়।

এ বিষয়গুলো কমিটির গোচরীভূত হয়েছে এবং উক্ত সংবাদের তথ্য অনুসন্ধান কমিটি সরেজমিনে তদন্তে পরিলক্ষিত হয় যে, আপনি উক্তরূপ কার্যক্রমের মাধ্যমে সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর বিধিমালা ২০০৮ এর বিধি ১২ এর বিধান লঙ্ঘন করেছেন। উক্ত বিধান অনুযায়ী ভোট গ্রহণের জন্য নির্ধারিত তিন সপ্তাহ সময়ের আগে কোনো প্রকার নির্বাচনী প্রচার শুরু করা যাবে না।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন বিষয়টি নির্বাচন কমিশনের কাছে পাঠানো হবে না মর্মে সোমবার এ কমিটি অস্থায়ী কার্যালয়ে ব্যক্তিগতভাবে অথবা আপনার মনোনীত একজন প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য আপনাকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওই আদালতের পেশকার পল্লব চক্রবর্তী বলেন, রোববার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে শহরের আলীপুরের শেখ রাসেল স্কয়ারে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শামীম হকের প্রতিনিধি আলী আজগর মানিকের মাধ্যমে শোকজের আদেশটি বুঝে নিয়েছেন।

আজগর আলী শোকজের সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, নির্দেশনা মেনে সোমবার নির্বাচনী অনুসন্ধান কমিটিকে আমরা আমাদের ব্যাখ্যা লিখিতভাবে দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।