ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

যশোরের ছয় আসন থেকে ছিটকে পড়লেন ১৮ প্রার্থী, লড়বেন ২৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
যশোরের ছয় আসন থেকে ছিটকে পড়লেন ১৮ প্রার্থী, লড়বেন ২৮ জন

যশোর: জেলার ছয়টি আসন থেকে দ্বাদশ জাতীয় নির্বাচনে লড়বেন বলে মনোনয়ন দাখিল করেছিলেন ৪৬ প্রার্থী। যাচাই-বাছাইয়ে ফরম বাতিল হয়েছে ১৮ জনের।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার এসব মনোনয়ন বাতিল করে দেন।

ভোটের আগে ছিটকে পড়াদের মধ্যে বেশিভাগই স্বতন্ত্র প্রার্থী। তাদের ১ শতাংশ ভোটার তালিকায় গড়মিল রয়েছে, কারও কারও হলফনামায় আয়কর তথ্যে হেরফের রয়েছে। রোববার (৩ ডিসেম্বর) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত যাচাই-বাছাইয়ে বাদ পড়া প্রার্থীদের সামনে রয়েছে আপিলের সুযোগ।

মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন- যশোর-১ আসনের নাজমুল হাসান ও সোহরাব হোসেন; জাতীয় পার্টির আক্তারুজ্জামান। যশোর-২ আসনে এসএম হাবিবুর রহমান, বিএনএফ প্রার্থী শামছুর হক। যশোর-৩ আসনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ তৌহিদুজ্জামান, তৃণমূল বিএনপির কামরুজ্জামান, জাকের পার্টির মহিদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মোহিত কুমার নাথ, শহিদুল ইসলাম মিলন, বাংলাদেশ জাতীয়তাবাদ আন্দোলনের প্রার্থী শেখ নুরুজ্জামান।

যশোর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সন্তোষ কুমার অধিকারী। যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন লাভলু, হুমায়ুন সুলতান, কামরুল হাসান বারী ও জাকের পার্টির হাবিবুর রহমান। যশোর-৬ আসনের স্বতন্ত্র আজিজুর ইসলাম ও হোসাইন মোহাম্মদ ইসলাম।

আসনগুলোর বৈধ প্রার্থীরা হলেন- যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান এমপি শেখ আফিল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন, ও জাকের পার্টির সবুর খান। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে আওয়ামী লীগ মনোনীত ডা. তৌহিদুজ্জামান তুহিন, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক এমপি মনিরুল ইসলাম, জাতীয় পার্টির মুফতি ফিরোজ শাহ, জাকের পার্টির সাফারুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের আব্দুল আওয়াল।

যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান এমপি কাজী নাবিল আহমেদ, বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল, জাতীয় পার্টির মাহবুব আলম বাচ্চু, বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির অ্যাডভোকেট সুমন কুমার রায়।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে আওয়ামী লীগ মনোনীত ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল, স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি রনজিত কুমার রায়, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মণ্ডল, ইসলামী ঐক্যজোটের মো. ইউনুছ, জাকের পার্টির লিটন মোল্লা, জাতীয় পার্টির জহুরুল হক, তৃণমূল বিএনপির এম শাব্বির আহমেদ।

যশোর-৫ (মণিরামপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও এলজিআডিএ প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্বতন্ত্র প্রার্থী কৃষকলীগ নেতা এসএম ইয়াকুব আলী, তৃণমূল বিএনপির প্রার্থী আবু নসর মোহাম্মদ মোস্তফা, জাতীয় পার্টির এমএ হালিম, ও ইসলামী ঐক্যজোটের হাফেজ মাওলানা নূরুল্লাহ আব্বাসী।

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান এমপি শাহীন চাকলাদার, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচএম আমির হোসেন, জাকের পার্টির সাইদুজ্জামান ও জাতীয় পার্টির জিএম হাসান।

যশোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে যারা বাদ পড়ে গেছেন, তাদের সামনে সুযোগ আছে নির্বাচন কমিশনের আপিল করার। আপিলে কারও মনোনয়নপত্র টিকে গেলে তারা নির্বাচন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
ইউজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।